• facebook
  • twitter
Sunday, 8 September, 2024

বিস্ফোরণ ঠেকাতে ইসিএল এর জেনারেল ম্যানেজারকে দীর্ঘক্ষণ আটকে রেখে বিক্ষোভ

সীতারাম মুখোপাধ্যায়, আসানসোল: ইসিএল এর জেনারেল ম্যানেজারকে ঘিরে ধরে দীর্ঘক্ষণ আটকে রেখে, চলল কয়লা খনিতে বিস্ফোরণের জেরে, দুর্ভোগের নানান বিষয় নিয়ে অভিযোগ। গত দু মাস ধরে জামুরিয়া কেন্দা এরিয়া অন্তর্গত, কেন্দা ওপেন কাস্ট মাইন্স এক বেসরকারি সংস্কার মাধ্যমে, চালানোর দায়িত্ব দেওয়া হলে, সেই সংস্থা কোন নিয়ম-নীতি ও বিস্ফোরণের জন্য যে ধরনের ব্যবস্থা গ্রহণ প্রয়োজন, তা

সীতারাম মুখোপাধ্যায়, আসানসোল: ইসিএল এর জেনারেল ম্যানেজারকে ঘিরে ধরে দীর্ঘক্ষণ আটকে রেখে, চলল কয়লা খনিতে বিস্ফোরণের জেরে, দুর্ভোগের নানান বিষয় নিয়ে অভিযোগ। গত দু মাস ধরে জামুরিয়া কেন্দা এরিয়া অন্তর্গত, কেন্দা ওপেন কাস্ট মাইন্স এক বেসরকারি সংস্কার মাধ্যমে, চালানোর দায়িত্ব দেওয়া হলে, সেই সংস্থা কোন নিয়ম-নীতি ও বিস্ফোরণের জন্য যে ধরনের ব্যবস্থা গ্রহণ প্রয়োজন, তা না নেওয়ায়, দীর্ঘ সময় ধরে, কয়লা খনিতে বিস্ফোরণের পর ব্যাপকভাবে দুর্ভোগে পড়তে হচ্ছে কেন্দা এলাকার, শালডাঙ্গা অঞ্চলের বাসিন্দাদের।

তাদের অভিযোগ বিস্ফোরণের নিয়ে বারংবার নানা দপ্তরে অভিযোগ জানালেও কোন কাজের কাজ হয়নি। আর এর পরই বৃহস্পতিবার ওই শালডাঙ্গা এলাকা দিয়ে কেন্দা এরিয়ার জিএম, ওই এলাকায় অবস্থিত খোলা মুখ খনি থেকে ফেরার সময়, বিস্ফোরণের জেরে দুর্ভোগে পড়ে, অসহায় হয়ে থাকা মানুষজনেদের এলাকা দিয়ে যাওয়ার সময়, জিএমকে ঘিরে ধরে তারা। এলাকার মহিলা পুরুষ ও যুব সদস্যরা, নিজেদের নানান অভাব অভিযোগ ও এই কয়লা খনি গড়ে ওঠার জেরে কিরূপ ভাবে, তাদের বিস্ফোরণের বিষয়ে, কোন চিন্তাভাবনা না করে, বিস্ফোরণ ঘটনোয়, দুর্ভোগে পড়তে হচ্ছে, যার প্রতিকার চেয়ে, তারা জিএম এর গাড়ি ঘিরে ধরে ।

যদিও শেষমেষ কোনোক্রমে জিএম, দপ্তরে গিয়ে সমস্যা জানালে সেই প্রসঙ্গে ব্যবস্থা গ্রহণ করার উদ্যোগ নেবেন বলে আশ্বাস দিলে, বিক্ষোভকারীরা জি এম কে ছেড়ে দেয়।