ডায়মন্ড হারবার লোকসভার আমতলায় বিজেপির কেন্দ্রীয় প্রতিনিধিদের ঘিরে বিজেপির ঘর ছাড়া কর্মীদের বিক্ষোভ , অভিভাবক হীন বিজেপির গোষ্ঠীদ্বন্ধ প্রকাশ্যে

KOLKATA, WEST BENGAL, INDIA - 2020/03/01: Supporters holding BJP (Bharatiya Janata Party's) flags during the CAA (citizenship amendment act) Support rally in kolkata. (Photo by Avishek Das/SOPA Images/LightRocket via Getty Images)

নিজস্ব সংবাদদাতা, দক্ষিণ চব্বিশ পরগনা, ১৮ জুন: ভোট পরবর্তী হিংসার শিকার ঘর ছাড়া বিজেপির কর্মীদের ডায়মন্ড হারবার লোকসভার সাতগাছিয়া বিধানসভা এলাকার বিষ্ণুপুর আমতলা অঞ্চলে দেখতে এসে , বিজেপির কেন্দ্রীয় প্রতিনিধি দল প্রবল বিক্ষোভের মুখে পড়লেন মঙ্গলবার দুপুরে । ডায়মন্ড হারবার লোকসভার পরাজিত প্রার্থী অভিজিৎ দাস বনাম জেলা সভাপতি অভিজিৎ সর্দারের অনুগামীদের মধ্যে যে তীব্র গোষ্ঠীদ্বন্ধ সামনে এল । এই ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে । বিজেপির দক্ষিণ চব্বিশ পরগনা জেলার জনৈক কর্মীর কথায় , মঙ্গলবার সকাল দশটা নাগাদ আমতলা নিবারণ দত্ত রোডের সিংহির মোড়ে বিজেপির দলীয় কার্যালয়ে আসেন বিজেপির কেন্দ্রীয় প্রতিনিধি দল ঘর ছাড়া কর্মীদের দেখতে , জেলা বিজেপির কার্য কর্তাদের সাথে কথা বলতে । দলে ছিলেন বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বের ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রী বিপ্লব দেব, রবিশঙ্কর প্রসাদ বঙ্গের অগ্নিমিত্রা পাল সহ অনেকে । জানা গেল , বিজেপির এই জেলা অফিসে যাঁরা আশ্রয় নিয়েছেন তাঁরা লোকসভার নির্বাচনের আগে থেকেই নাকি আছেন নানা কেসের শিকার হয়ে ।

ওদিকে বিজেপির ডায়মন্ড হারবার লোকসভার পরাজিত প্রার্থী অভিজিৎ দাসের নির্বাচনী কার্যালয়ে যাঁরা আশ্রয় নিয়েছেন , তাঁরা ভোট গণণার দিন থেকেই অত্যাচারের শিকার হয়ে প্রার্থী অভিজিৎ দাস ওরফে ববির মঞ্জুশ্রী ভিলায় আছেন । সংখ্যাটা আশির ওপরে । ইতিমধ্যেই ঘর ছাড়া বিজেপির কর্মীদের মঞ্জুশ্রী ভিলায় এসে দেখে গেছেন কথা বলেছেন পাশে থাকার আশ্বাস দিয়েছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী ও দিলীপ ঘোষ । কেন্দ্রীয় প্রতিনিধি দল মঞ্জুশ্রী ভিলায় মঙ্গলবার আসবেন আমতলার জেলা অফিস হয়ে প্রত্যাশায় ছিলেন বিজেপির ঘর ছাড়া কর্মীরা । কারণ , আমতলার বারুইপুর রোড দিয়েই আলতাবেড়িয়া যাবার কথা বিজেপির কেন্দ্রীয় প্রতিনিধি দলের । এরই মধ্যে মঞ্জুশ্রী ভিলায় আশ্রিত কর্মীরা জেনে যান , কেন্দ্রীয় প্রতিনিধি দলকে আমতলার সিংহির মোড়ের বিজেপির জেলা অফিসে এমন মগজ ধোলাই করা হয়েছে যে , প্রতিনিধি দল আলতাবেড়িয়াতেই গিয়ে ফিরে যাবেন । মঞ্জুশ্রী ভিলায় আসবেন না । এমন খবর পেয়েই বিজেপির জেলা সভাপতি অভিজিৎ সর্দারের সিদ্ধান্তের ওপর ক্ষিপ্ত হয়ে , আমতলার বারুইপুর রোড ঘোষ পাড়ায় আলতাবেড়িয়া যাবার পথে, কেন্দ্রীয় প্রতিনিধি দলের কনভয় আটকে গাড়ি ঘিরে বিক্ষোভ দেখাতে শুরু করে । হতভম্ব প্রতিনিধি দল । ঘর ছাড়া বিজেপির পুরুষ মহিলা কর্মীরা প্রতিনিধি দলে থাকা বিপ্লব দেবকে ঘিরে ধরে , কান্নায় ভেঙে পড়ে বলতে শুরু করেন আমরা অত্যাচারের শিকার হয়ে ঘর ছেড়ে আসতে বাধ্য হলাম ।

আমাদের খবর নেওয়া আশ্রয় দেবার কথা জেলা সভাপতি অভিজিৎ সর্দার একবারও ভাবলেন না । কোনও খবর নিলেন না । প্রার্থী অভিজিৎ দাসই সব করলেন । পাশে থাকলেন । তাঁর আশ্রয়েই আছি । আমরা কেমন ভাবে আছি , দেখবেন না । দশ মিনিটের জন্য হলেও আমাদের কথা শুনবেন না । কথা একটু দাঁড়িয়ে শুনলেও মঞ্জুশ্রী ভিলায় ভোট পরবর্তী হিংসার জেরে আশ্রয় নেওয়া বিজেপির কর্মীদের কেন্দ্রীয় প্রতিনিধি দল যে কারণেই হোক দেখতে গেলেন না । ক্ষুব্ধ বিজেপির কর্মীদের একাংশ এরপর আমতলার বিজেপির জেলা অফিসে তালা ঝুলিয়ে , জেলা সভাপতির অনুগামীদের বার করে দিলেন । শুরু হল দু পক্ষের ধাক্কাধাক্কি । প্রার্থী অভিজিৎ দাস বনাম জেলা সভাপতি অভিজিৎ সর্দারের অনুগামীদের মধ্যে বচসা বিক্ষোভ । এখানেই শেষ হল না সব কিছু । কেন্দ্রীয় প্রতিনিধি দল কলকাতায় চলে যাবার পর আমতলার জেলা অফিসে ফিরে এলেন বিজেপির জেলা সভাপতি অভিজিৎ সর্দার । সূত্রের খবর , তিনি নাকি দলবল নিয়ে তালা কেটে অফিসে ঢুকলেন । সকাল দশটা থেকে দুপুর প্রায় তিনটে বিজেপির গোষ্ঠীদ্বন্ধের ছবি প্রকাশ্যে এল সাধারণ মানুষ ও সংবাদ মাধ্যমের সামনে । এ বিষয়ে বিজেপির ডায়মন্ড হারবার লোকসভার পরাজিত প্রার্থী অভিজিৎ দাসের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি দৈনিক স্টেটসম্যানকে জানান , দাঁতের ডাক্তার খানায় আছেন । পরে কথা বলবেন । কথা বললেন বিজেপির পোড় খাওয়া জনৈক কর্মী । জানালেন , ছাব্বিশে এ রাজ্য থেকে বিজেপিকে জিরো করে দেবার প্ল্যান সফল হতে চলেছে । এটা অ্যাসিড টেস্ট । বিজেপির কিছু অবুঝ অদূরদর্শী কেন্দ্রীয় নেতৃত্বের জন্যই রাজ্য বিজেপির আজ এই অবস্থা । এদের কোনও আইবি টিম নেই । কত কোটি টাকার খেলা চলছে এনারা কী জানেন না । আমরা দেশকে বিজেপিকে ভালোবেসে মরতে বসেছি । সত্যিই বিজেপি আরবার নয় , এবারই পগারপাড় ।