• facebook
  • twitter
Thursday, 19 September, 2024

‘ইমার্জেন্সি’ নিয়ে কঙ্গনা রানাওয়াতকে খুনের হুমকি শিখ সম্প্রদায়ের

প্রভাবশালী শিখ নেতা ভিকি থমাস সিং-কে ভিডিওতে হুমকি দিতে দেখা গিয়েছে

আগামী ৬ সেপ্টেম্বর মুক্তি পেতে চলেছে কঙ্গনা রানাওয়াত অভিনীত ছবি ‘ইমার্জেন্সি’। তাঁর অভিনীত এই ছবিতে দেশের প্রয়াত প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীকে নতুনভাবে আবিষ্কার করবেন দর্শকরা। দেখানো হবে দেশের জরুরি অবস্থার ঘটনা। কিন্তু তার আগেই প্রচ্ছন্ন খুনের হুমকি দেওয়া হল এই বলিউড অভিনেত্রীকে। ঘটনায় রীতিমতো আতঙ্কিত মান্ডির বিজেপি সাংসদ। এই ঘটনায় তিনি নিরাপত্তার অভাব বোধ করছেন বলে মনে করা হচ্ছে। ইতিমধ্যে তিনি নিরাপত্তা চেয়ে তিন রাজ্যের পুলিশের দ্বারস্থ হয়েছেন। বিষয়টিকে খতিয়ে দেখার অনুরোধ জানিয়েছেন মহারাষ্ট্র, হিমাচল প্রদেশ ও পাঞ্জাবের পুলিশকে।

প্রসঙ্গত কঙ্গনা অভিনীত ‘ইমার্জেন্সি’ ছবি নিয়েই ঘনিয়েছে আশঙ্কার মেঘ। এই ছবি নিয়ে শিখদের রোষের মুখে পড়েছেন বলিউড কুইন কঙ্গনা। সম্প্রতি এই ছবির ট্রেলার মুক্তি পেতেই অগ্নিশর্মা শিখ সম্প্রদায়ের একাংশ। তাঁদের ভাবাবেগে আঘাত করা হয়েছে বলে দাবি করেছেন। এবিষয়ে একটি ভিডিও ভাইরাল হতেই এই আতঙ্কের পরিবেশ তৈরি হয়েছে। যদিও এই ভিডিওতে কঙ্গনার নাম নেওয়া হয়নি, কিন্তু প্রচ্ছন্ন হুমকিতে স্পষ্ট, ছবির অভিনেত্রী থেকে পরিচালক ও অন্যান্য কলাকুশলীদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।

জানা গিয়েছে, প্রভাবশালী শিখ নেতা ভিকি থমাস সিং-কে ওই ভিডিওতে হুমকি দিতে দেখা গিয়েছে। ভিডিওটিতে তিনি বলছেন, ‘ইতিহাস বদলানো যায় না। যদি তারা শিখদেরকে সন্ত্রাসবাদী হিসেবে তুলে ধরেন, তাহলে মনে রাখবেন যাঁকে নিয়ে সিনেমা বানানো হয়েছে, তাঁর পরিণতি কী হয়েছিল। সতবন্ত সিং এবং বিয়ান্ত সিং কে ছিলেন? আমরা প্রয়োজনে যদি নিজেদের গলা কাটতে পারি, তাহলে অন্যের গলাও কাটতে পিছপা হব না।’ ভিকি-র এই হুমকি শুধু নয়, শিখ সম্প্রদায়ের একাধিক সংগঠন ছবিটি ব্যান করারও দাবি জানিয়েছে।

এরপরই বিষয়টি নিয়ে প্রশাসনের দ্বারস্থ হয়েছেন কঙ্গনা। তিনি সেই ভিডিওটি হাতে পেতেই নিজের এক্স হ্যান্ডেলে পোস্ট করেছেন। ভাইরাল ওই ভিডিওটি শেয়ার করার সময় মহারাষ্ট্রের ডিজিপি, হিমাচল প্রদেশ ও পাঞ্জাব পুলিশকে ট্যাগ করেছেন এই বলিউড অভিনেত্রী ও বিজেপি সাংসদ। তিনি এই তিন রাজ্যের পুলিশকে বিষয়টিকে গুরুত্ব সহকারে দেখার অনুরোধ করেছেন।