আন্দোলনের সমালোচনা, দিলীপদের সতর্ক করল কেন্দ্রীয় নেতৃত্ব

জুনিয়র ডাক্তারদের আন্দোলনের সমালোচনা করার জন্য বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বের রোষের মুখে পড়লেন প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ এবং ময়নার বিধায়ক অশোক দিন্দা। বৃহস্পতিবার দুপুরে রাজ্য কমিটির বৈঠকে এই নিয়ে নেতাদের সতর্ক করে দেন রাজ্য বিজেপির সহ–পর্যবেক্ষক অমিত মালব্য। রাজ্যের প্রায় সব পদাধিকারীরাই এই বৈঠকে উপস্থিত ছিলেন। তবে দিলীপ ও অশোক উপস্থিত ছিলেন না বলে জানা গিয়েছে।

জুনিয়র ডাক্তারদের কিছু পদক্ষেপ দলের অপছন্দ হলেও সরাসরি আন্দোলনের সমালোচনা করতে পারবে না দলের প্রথম সারির নেতৃত্ব। এই নির্দেশ আগেই দেওয়া হয়েছিল। কিন্তু নির্দেশ উপেক্ষা করে প্রকাশ্যে চিকিৎসকদের আন্দোলনের সমালোচনা করেন বিজেপির দুই নেতা। এই বিষয়টি কেন্দ্রীয় নেতৃত্ব ভালো চোখে দেখেনি। পাশাপাশি এবিষয়ে প্রকাশ্যে মুখ খোলা নিয়েও দলের তরফে দায়িত্ব বেঁধে দেওয়া হয়েছে।

উল্লেখ্য, কয়েকদিন আগে জুনিয়র ডাক্তারদের আন্দোলন সম্পর্কে বিধায়ক অশোক দিন্দা বলেছিলেন, বিচারের জন্য নয়, নিজেদের স্বার্থসিদ্ধির জন্যই আন্দোলন করেছিলেন জুনিয়র ডাক্তাররা। অপরদিকে জুনিয়র ডাক্তারদের আন্দোলন নিয়ে প্রশ্ন তুলেছিলেন দিলীপ ঘোষ। আন্দোলনকে ‘নাটক’ বলেও মন্তব্য করেছিলেন তিনি। এরপরই কেন্দ্রীয় নেতৃত্বের তরফে তাঁদের সতর্ক করে দেওয়া হল।