• facebook
  • twitter
Monday, 16 September, 2024

শ্যামবাজারে সিপিএম-এর কর্মসূচির তাল কাটল উত্তেজিত মহিলার চিৎকারে

রাজনীতি কেন? ধর্ষণের বিচারের কথা বলুন

শ্যামবাজার মোড়ে বামেদের সভা চলাকালীন এক মহিলার চিৎকার করাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়িয়ে পড়ল। তিনি দাবি তোলেন, ধর্ষণের বিচার চেয়ে যে সমাবেশ হচ্ছে, সেখানে রাজনীতির কথা কেন হচ্ছে? তখনই ওই মহিলাকে থামাতে সক্রিয় হয়ে ওঠেন দলের মহিলা কর্মীরা।  তিনি ‘অসংলগ্ন’ আচরণ করছিলেন বলে অভিযোগ করেছেন তাঁরা। এরপর তাঁকে পুলিশের হাতে তুলে দেওয়া হয়।

আরজি কর কাণ্ডের প্রতিবাদে মঙ্গলবার মিছিল করে বামেরা। মিছিল চলাকালীন পুলিশের সঙ্গে ধস্তাধস্তিতে জড়ান দলের কর্মী সমর্থকরা। শ্যামবাজারের কাছে মিছিল আটকে দেয় পুলিশ। সেখানেই রাস্তায় বসে পড়েন নেতা কর্মীরা। উপস্থিত ছিলেন বিমান বসু, মহম্মদ সেলিম, সুজন চক্রবর্তী, মীনাক্ষি মুখোপাধ্যায় সহ রাজ্যের শীর্ষ নেতৃত্ব।

পুলিশ মিছিল আটকে দেওয়ার পর শ্যামবাজারেই ম্যাটাডরের উপর দাঁড়িয়ে রক্তব্য রাখছিলেন সিপিএমের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম। তখনই নেতাজি মূর্তির নিচে দাঁড়িয়ে এক মহিলা চিৎকার করে বলেন, ‘আপনারা রাজনীতির কথা কেন বলছেন? ধর্ষণের বিচারের কথা বলুন! একে অন্যকে দোষারোপ করছেন!’ বার বার তিনি একই কথা বলতে থাকেন। এরপর সিপিএমের একদল মহিলা কর্মী তাঁকে শ্যামবাজার পাঁচ মাথার মোড় থেকে টানতে টানতে ভূপেন্দ্র বোস অ্যাভিনিউয়ের দিকে নিয়ে যান। এদিন সিপিআইএমের তরফে দাবি করা হয়, ওই মহিলা পঞ্জাব থেকে এসেছিলেন।