• facebook
  • twitter
Monday, 16 September, 2024

মুখ্যমন্ত্রীর বাড়িতে চুরি করার ফতোয়া কংগ্রেস জেলা সভাপতির

নিজস্ব সংবাদদাতা, বোলপুর: ফুটপাত দখল করে যাঁরা ব্যবসা করছেন, তাঁদের উচ্ছেদ করে ফুটপাত চলাচলের উপযুক্ত করে তুলতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যে নির্দেশ দিয়েছেন, তা রাজ্যের বিভিন্ন জায়গার সঙ্গে বীরভূমের বোলপুর শহরেও কার্যকরী হচ্ছে। এনিয়ে মিশ্র প্রতিক্রিয়াও দেখা যাচ্ছে। এবার সেই তালিকায় নতুন সংযোজন কংগ্রেসের জেলা সভাপতি। এই উচ্ছেদ নিয়ে মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে তাঁর মন্তব্যকে ঘিরে শুরু

নিজস্ব সংবাদদাতা, বোলপুর: ফুটপাত দখল করে যাঁরা ব্যবসা করছেন, তাঁদের উচ্ছেদ করে ফুটপাত চলাচলের উপযুক্ত করে তুলতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যে নির্দেশ দিয়েছেন, তা রাজ্যের বিভিন্ন জায়গার সঙ্গে বীরভূমের বোলপুর শহরেও কার্যকরী হচ্ছে। এনিয়ে মিশ্র প্রতিক্রিয়াও দেখা যাচ্ছে। এবার সেই তালিকায় নতুন সংযোজন কংগ্রেসের জেলা সভাপতি। এই উচ্ছেদ নিয়ে মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে তাঁর মন্তব্যকে ঘিরে শুরু হয়েছে জোর বিতর্ক। কি এমন বলেছেন তিনি?

জানা গিয়েছে, এই উচ্ছেদের প্রতিবাদ জানাতে মঙ্গলবার ৯ জুলাই বোলপুরের মহকুমাশাসককে একটি স্মারকলিপি জমা দিতে আসেন বীরভূম জেলা কংগ্রেস সভাপতি মিল্টন রশিদ। এদিন তিনি বোলপুর মহকুমাশাসকের দফতরের সামনে অভিযোগ করে বলেন যে, ফুটপাত থেকে ব্যবসায়ীদের উচ্ছেদ করা হলেও তাঁদের পুনর্বাসনের কোনও ব্যবস্থা করা হচ্ছে না। তাই তাঁদের সামনে চুরি করা ছাড়া অন্য কোনও পথ নেই। তাই যাঁদের উচ্ছেদ করা হচ্ছে, তাঁদের বলব, চুরি করতে হলে এসডিও, থানার আইসি, পঞ্চায়েত প্রধান, পৌরসভার কাউন্সিলারদের বাড়িতে চুরি করুন।

তারপরই তিনি ফতোয়া দিয়ে বলেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কলকাতার কালীঘাটের বাড়িতেও চুরি করতে হবে। জেলা কংগ্রেস সভাপতি মিল্টন রশিদ সদ্য সমাপ্ত লোকসভা ভোটে কংগ্রেস প্রার্থী হিসেবে বীরভূম লোকসভা কেন্দ্রে প্রতিদ্বন্দ্বীতা করে তৃণমূল কংগ্রেস প্রার্থী শতাব্দী রায়ের কাছে পরাজিত হন। এবার তিনি মুখ্যমন্ত্রীর কলকাতার কালীঘাটের বাড়িতে চুরি করার ফতোয়া দেওয়ায়, তাঁর এই বক্তব্যকে ঘিরে তোলপাড় শুরু হয়েছে।