• facebook
  • twitter
Thursday, 19 September, 2024

৪ এনডিএ নেতার বিরুদ্ধে দিল্লির থানায় অভিযোগ দায়ের,  রাহুলকে প্রাণনাশের হুমকির অভিযোগ 

রাহুল গান্ধীকে উদ্দেশ্য করে বিজেপি শিবিরের একাধিক নেতার মন্তব্যের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে কংগ্রেস। অভিযোগ, রাহুলকে প্রাণনাশের হুমকি দেওয়া হয়েছে। ফলে লোকসভার বিরোধী দলনেতার নিরাপত্তার কথা মাথায় রেখে দিল্লির তুঘলক থানায় অভিযোগ দায়ের করা হয়। অভিযোগ দায়ের করেছেন কংগ্রেস কোষাধ্যজ্ঞ তথা দলের সাধারণ সম্পাদক অজয় মাকেন।

রাহুল গান্ধীকে উদ্দেশ্য করে বিজেপি শিবিরের একাধিক নেতার মন্তব্যের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে কংগ্রেস। অভিযোগ, রাহুলকে প্রাণনাশের হুমকি দেওয়া হয়েছে। ফলে লোকসভার বিরোধী দলনেতার নিরাপত্তার কথা মাথায় রেখে দিল্লির তুঘলক থানায় অভিযোগ দায়ের করা হয়। অভিযোগ দায়ের করেছেন কংগ্রেস কোষাধ্যজ্ঞ তথা দলের সাধারণ সম্পাদক অজয় মাকেন। অভিযুক্ত বিজেপি নেতারা হলেন তারবিন্দর সিং মারওয়া, রেল প্রতিমন্ত্রী রবনিত সিং বিট্টু, রঘুরাজ সিংহ এবং শিবসেনা বিধায়ক সঞ্জয় গায়কোয়াড়ের নাম অভিযোগ দায়ের করা হয়েছে। 

জম্মু-কাশ্মীর এবং হরিয়ানায় নির্বাচনী আবহে রাহুল গান্ধীর সুরক্ষা ও নিরাপত্তার প্রশ্নে এই অভিযোগ দায়ের করা হল দিল্লির তুঘলক থানায়।  চার এনডিএ নেতার মন্তব্য রাহুল গান্ধির নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলে দিয়েছে। অভিযোগে উল্লেখ করা হয়েছে, উত্তরপ্রদেশের মন্ত্রী রঘুরাজ সিং রাহুল গান্ধীকে গত সোমবার এক অনুষ্ঠানে বিরোধী দলনেতাকে ‘দেশের এক নম্বর সন্ত্ৰাসবাদী’ হিসেবে মন্তব্য করেন। অজয় মাকেন আরও অভিযোগ করেন, তারবিন্দর সিং মারওয়া গত ১১ সেপ্টেম্বর দিল্লিতে বিজেপির এক সভায় প্রকাশ্যে রাহুল গান্ধীকে হত্যার হুমকি দেন। অভিযোগ, বিরোধী দলনেতার উদ্দেশে তারওয়ার বলেন, ‘রাহুল গান্ধী আপনি সাবধান হয়ে যান. না হলে আপনার অবস্থা আপনার ঠাকুমার মতো হবে।’

কংগ্রেস মহারাষ্ট্রের শিবসেনার বিধায়ক সঞ্জয় গায়কোয়াডের বিরুদ্ধেও থানায় এফআইআর দায়ের করেছে। তাঁর বিরুদ্ধেও হিংসাত্মক ও প্রাণঘাতী হুমকির অভিযোগ দায়ের করা হয়েছে। ওই বিধায়ক প্রকাশ্যে বলেন কেউ রাহুল গান্ধীর জিভ কেটে দিতে পারবে তাকে ১১ লাখ টাকা পুরস্কার দেওয়া হবে। বুধবার ফের তিনি আক্রমণ করেন রাহুলকে। এবার বিরোধী নেতাকে কুকুরের সঙ্গে তুলনা করা হয় বলে অভিযোগ। রাজনৈতিক বিশ্লেষকদের অনুমান, মহারাষ্ট্রে আসন্ন বিধানসভা ভোটের আগে কংগ্রেস নেতাকে আক্রমণ করে ভোটের ময়দানকে  উত্তপ্ত করতে চাইছে বিজেপির সঙ্গী শিবসেনার বিধায়ক। প্রসঙ্গত উল্লেখ্য, মহারাষ্ট্রে বিধানসভা ভোট হবে নভেম্বরের দ্বিতীয় সপ্তাহে। 

কংগ্রেসের অভিযোগ, জম্মু-কাশ্মীরে নির্বাচন চলছে। সেখানে রাহুল গান্ধীকে দিয়ে এই ধরণের মন্তব্য তাঁর প্রাণ সংশয়ের কারণ হতে পারে। উত্তপ্ত হয়ে উঠতে পারে উপত্যকা। ফলে লোকসভার বিরোধী দলনেতার বিরুদ্ধে এই ধরণের অভিযোগ গুরুত্ব সহকারে বিবেচনা করা হচ্ছে কংগ্রেসের শীর্ষ নেতৃত্বের তরফে।