• facebook
  • twitter
Sunday, 8 September, 2024

রাতারাতি কয়লা উত্তোলন বন্ধ করে পালাল কয়লা উত্তোলক সংস্থা, বিপাকে পড়ে শ্রমিকদের বিক্ষোভ

সীতারাম মুখোপাধ্যায়, আসানসোল: রাতারাতি কয়লা উত্তোলন বন্ধ করে পালালো কয়লা উত্তোলক সংস্থা। আর তার জেরে ইসিএলের আসানসোলের সালানপুর এরিয়ার অন্তর্গত মোহনপুর খোলা মুখ খনিতে বিক্ষোভ দেখাল কর্মীরা। জানা গেছে, শুক্রবার রাতারাতি অভিযান নামক ওই কয়লাখনির বেসরকারি কয়লা উত্তোলনকারী সংস্থা পালিয়ে যায় বলে অভিযোগ। ওই বেসরকারি সংস্থাতে কর্মরত শ্রমিকদের দাবি, গত তিনমাস থেকে তাঁদের বেতন বকেয়া

সীতারাম মুখোপাধ্যায়, আসানসোল: রাতারাতি কয়লা উত্তোলন বন্ধ করে পালালো কয়লা উত্তোলক সংস্থা। আর তার জেরে ইসিএলের আসানসোলের সালানপুর এরিয়ার অন্তর্গত মোহনপুর খোলা মুখ খনিতে বিক্ষোভ দেখাল কর্মীরা। জানা গেছে, শুক্রবার রাতারাতি অভিযান নামক ওই কয়লাখনির বেসরকারি কয়লা উত্তোলনকারী সংস্থা পালিয়ে যায় বলে অভিযোগ। ওই বেসরকারি সংস্থাতে কর্মরত শ্রমিকদের দাবি, গত তিনমাস থেকে তাঁদের বেতন বকেয়া রয়েছে। ওই খনিতে প্রায় ৪০০ জন কর্মচারী রয়েছে বলে জানিয়েছে কর্মীরা। তাঁদের দাবি, এইভাবে রাতারাতি বেসরকারি কয়লা উত্তোলন সংস্থা পালিয়ে যাওয়ার ফলে বিপাকে পড়ল কর্মীরা। অবিলম্বে নতুন কোম্পানি দায়িত্ব নিয়ে কয়লা উত্তোলন শুরু করুক বলে দাবি কর্মীদের। পাশাপাশি তাঁদের বকেয়া মেটানো হোক।

একই সাথে কর্মীরা এজেন্ট অফিস ঘেরাও করে বিক্ষোভ দেখান। তাঁরা এজেন্ট ম্যানেজারের কাছে সমস্ত ঘটনা জানান। এবিষয়ে এক শ্রমিক জানান, তাঁরা এজেন্ট ম্যানেজারের কাছে একটি ডেমোস্ট্রেশন দেন, তাতে তিনি জানান যে, কোম্পানি তাঁদের কাছে কোনও লিখিত জমা দেননি। তবে যেসমস্ত শ্রমিকদের বকেয়া রয়েছে, সেই বকেয়া টাকা ফেরত দেওয়া হবে। তাছাড়া যদি অন্য কোনও কোম্পানি আসে, তাঁদের নিয়োগ করা হবে।