• facebook
  • twitter
Monday, 16 September, 2024

সন্দেশখালিতে শাহজাহান ‘ঘনিষ্ঠ’ তৃণমূল নেত্রীর বাড়িতে সিবিআই

সবিতা সেই সময় জানিয়েছিলেন, শাহজাহান দলের নেতা। তাই হয়তো তাঁর বাড়ি থেকে ওই শংসাপত্র মিলে থাকতে পারে

সন্দেশখালিতে শাহজাহান শেখের ঘনিষ্ঠ হিসেবে পরিচিত তথা সন্দেশখালি ১ পঞ্চায়েত সমিতির সভাপতি সবিতা রায়ের বাড়িতে অভিযান সিবিআই-এর। তবে তদন্তকারী অফিসাররা বাড়ির ভিতরে ঢোকেননি বলে জানা গিয়েছে। বাড়ির বাইরে দাঁড়িয়েই সবিতার সঙ্গে কথা বলেন তাঁরা। তারপর ফিরে যান। তবে কী কারণে এই অভিযান চালানো হল, তা এখনও স্পষ্ট হয়নি।

বহিষ্কৃত তৃণমূল নেতা শাহজাহান শেখের সন্দেশখালির বাড়িতে তল্লাশির সময় সবিতার পঞ্চায়েত ভোটে জেতার শংসাপত্র পায় সিবিআই। এসব কারণে একাধিকবার সবিতার নাম প্রকাশ্যে আসে। এবিষয়ে সবিতা সেই সময় জানিয়েছিলেন, শাহজাহান দলের নেতা। তাই হয়তো তাঁর বাড়ি থেকে ওই শংসাপত্র মিলে থাকতে পারে।

উল্লেখ্য, রেশন দুর্নীতি মামলায় তদন্তে নেমে সন্দেশখালিতে শাহজাহান শেখের বাড়িতে তল্লাশি অভিযান চালাতে গিয়ে আক্রান্ত হন ইডির আধিকারিকরা। চলতি বছরের ৫ জানুয়ারি এই ঘটনা ঘটে। ইডি আধিকারিকদের উপর হামলার ঘটনার তদন্তে নামে সিবিআই। তারপর শাহজাহান ও তাঁর অনুগামীদের বিরুদ্ধে জমি দখল ও নির্যাতনের অভিযোগ তুলে সরব হন সন্দেশখালির মহিলারা। এনিয়ে লোকসভা ভোটের আগে রাজ্য রাজনীতি উত্তাল হয়ে ওঠে। পরে অভিযুক্ত শাহজাহানকে গ্রেপ্তার করা হয়। বর্তমানে তিনি জেল হেফাজতে আছেন।