• facebook
  • twitter
Thursday, 19 September, 2024

নবান্ন অভিযানে উত্তেজনা ছড়ানোর অভিযোগে গ্রেপ্তার বিজেপি নেত্রী

গোটা অভিযানের ফুটেজ পুলিশের কাছে

মঙ্গলবার ‘পশ্চিমবঙ্গ ছাত্র সমাজ’ ও ‘সংগ্রামী যৌথ মঞ্চ’-এর ডাকে নবান্ন অভিযানকে কেন্দ্র করে গ্রেপ্তার হলেন বিজেপি-র এক মহিলা কর্মী। অভিযোগ, অভিযান চলাকালীন তিনি উত্তেজনা ছড়ানোর চেষ্টা করছিলেন। রিঙ্কু সিংহ নামক ওই মহিলাকে বৃহস্পতিবার দক্ষিণ ২৪ পরগণা জেলার মহেশতলা থেকে গ্রেপ্তার করা হয়।

গত মঙ্গলবার নবান্ন অভিযানের বিভিন্ন ছবি এবং সিসিটিভি ফুটেজে কিছু ব্যক্তিকে চিহ্নিত করে সামাজিক মাধ্যমে পোস্ট করে কলকাতা পুলিশ। যাদের বিরুদ্ধে অভিযোগ ছিল, উত্তেজনা ছড়ানো এবং উস্কানি দেওয়ার। দক্ষিণবঙ্গের অতিরিক্ত পুলিশ প্রধান সুপ্রতিম সরকার জানান, গোটা অভিযানের ফুটেজ পুলিশের কাছে আছে। যা থেকে হামলাকারীদের শনাক্ত করে গ্রেপ্তার করা হবে।

সমাজমাধ্যমে পোস্ট করা ওই ছবির ভিত্তিতেই শনাক্ত করা সম্ভব হয় হলুদ কুর্তি পরিহিতা, গলায় গেরুয়া উত্তরীয় জড়ানো ৩৯ বছরের রিঙ্কু সিংহকে। ছবিতে রিঙ্কু এবং তাঁর সাঙ্গোপাঙ্গদের হাতে ইট দেখা যায়। মহেশপুর পৌরসভার ১৩ নং ওয়ার্ডের অন্তর্গত গোপালপুর-মালিপাড়ায় নিজের বাসভবন থেকেই তাঁকে গ্রেফতার করে মহেশপুর থানার পুলিশ। এরপর তাঁকে তুলে দেওয়া হয় কলকাতা পুলিশের গুণ্ডাদমন শাখার হাতে।

বিশেষ সূত্রে জানা গিয়েছে, তিনি বিজেপির দলীয় কর্মী। মেটিয়াবুরুজ ১ নং মণ্ডলের মহিলা মোর্চার প্রাক্তন সভানেত্রী। এখন মণ্ডলের দায়িত্বপ্রাপ্ত মহিলা মোর্চার সদস্য। যদিও, বিজেপির পক্ষ থেকে তাঁকে এখনও দলীয় কর্মী বলে স্বীকার করে কোনও বিবৃতি দেওয়া হয়নি।