বিজেপি জঙ্গিদের দল, দাবি কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গের

New Delhi, Jan 06 (ANI): Congress National President Mallikarjun Kharge addresses the press conference during the logo and tagline launch of 'Bharat Jodo Nyay Yatra' at AICC Akbar Road in New Delhi on Saturday. (ANI Photo/Mohd Zakir)

বিজেপিকে বেনজির আক্রমণ করলেন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে। কংগ্রেস সভাপতি শনিবার বলেন, ভারতীয় জনতা পার্টি (বিজেপি) জঙ্গিদের দল। ওদের নেতারা তফসিলি জাতির মানুষদের গণপিটুনি দিতে, আদিবাসীদের ধর্ষণ করতে এবং তাদের ওপর মূত্রত্যাগে পিছপা হয় না।

কংগ্রেস শহুরে নকশাল গ্যাংকে সমর্থন করে, এমনটাই বলেছিলেন মহারাষ্ট্রের উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ। দেবেন্দ্রর এই মন্তব্য সম্পর্কিত এক প্রশ্নের জবাবে বিজেপিকে জঙ্গিদের দল বলে আক্রমণ শানান মল্লিকার্জুন খাড়গে।

খাড়গে বলেন, ওরা (বিজেপি) সবসময় এমনটা করে। এতদিন বেশ চুপচাপি ছিল। হরিয়ানায় জয়ের ফলে কিছুটা অক্সিজেন পেয়েছে। আর তারপরই আগের জায়গায় ফিরে এসেছে। ওরা শহুরে নকশালদের কথা বলছে, বুদ্ধিজীবীদের শহুরে নকশাল বলছে। অভিযোগ তোলা বিজেপির অভ্যাসে পরিণত হয়েছে।


হরিয়ানায় কংগ্রেসের পরাজয় প্রসঙ্গে খাড়গে বলেন, আমরা আত্মসমীক্ষা করছি এবং দলের কাছ থেকে রিপোর্ট পাওয়ার পরে আমরা জানতে পারব কী ঘটেছিল। গোটা দেশ বলছিল, হরিয়ানায় কংগ্রেস জিতবে। এমনকী বিজেপি নেতারাও দাবি করেছেন, তাঁরা আর ফিরে আসবেন না। এমনকী এক্সিট পোলও হরিয়ানা বিধানসভা নির্বাচনে কংগ্রেসের জয়ের পূর্বাভাস দিয়েছিল। ইন্ডিয়া জোট জম্মু ও কাশ্মীরে লড়াই করেছে। হরিয়ানায় এমন কোনও জোট ছিল না। আমরা ঐক্যবদ্ধভাবে পরিস্থিতি মোকাবিলা করব।

বাংলাদেশে হিন্দুদের ওপর অত্যাচার প্রসঙ্গে খাড়গে বলেন, বাংলাদেশ সরকারকে হিন্দু ও শিখ-সহ অন্যান্য সংখ্যালঘুদের রক্ষা করতে হবে। এটা ওদের কর্তব্য। নিরাপত্তার বিষয়টি নিশ্চিত না করলে আমাদের প্রতিবেশী দেশগুলোর জন্য তা খুব একটা মঙ্গলজনক হবে না।

এক্ষেত্রে উল্লেখ করা প্রয়োজন, গত সপ্তাহে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছিলেন, শহুরে নকশালরা কংগ্রেসের দখল নিয়েছে।