• facebook
  • twitter
Sunday, 8 September, 2024

সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা হাওড়ার সেই যুবকের মোবাইল ফিরিয়ে দেওয়ার নির্দেশ

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: বৃহস্পতিবার কলকাতা হাইকোর্টের সিঙ্গেল বেঞ্চের বিচারপতি অমৃতা সিনহার এজলাসে উঠে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা সংক্রান্ত মামলা।রাজ্যের মন্ত্রী অরূপ রায়ের বিরুদ্ধে জমি দখলের অভিযোগ তুলে ফেসবুক মন্তব্য করেছিলেন এক যুবক। এদিন সেই ঘটনায় অভিযুক্তকে জামিন দেওয়ার পাশাপাশি, পুলিশি তদন্তের ওপর অন্তর্বর্তীকালীন স্থগিতাদেশ বহাল রাখার নির্দেশ দিলেন বিচারপতি অমৃতা সিনহা। কলকাতা হাইকোর্টের সিঙ্গেল বেঞ্চ

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: বৃহস্পতিবার কলকাতা হাইকোর্টের সিঙ্গেল বেঞ্চের বিচারপতি অমৃতা সিনহার এজলাসে উঠে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা সংক্রান্ত মামলা।রাজ্যের মন্ত্রী অরূপ রায়ের বিরুদ্ধে জমি দখলের অভিযোগ তুলে ফেসবুক মন্তব্য করেছিলেন এক যুবক। এদিন সেই ঘটনায় অভিযুক্তকে জামিন দেওয়ার পাশাপাশি, পুলিশি তদন্তের ওপর অন্তর্বর্তীকালীন স্থগিতাদেশ বহাল রাখার নির্দেশ দিলেন বিচারপতি অমৃতা সিনহা। কলকাতা হাইকোর্টের সিঙ্গেল বেঞ্চ জানিয়েছে -‘ পুলিশের বাজেয়াপ্ত করা মোবাইল যুবককে ফেরত দিতে হবে। আগামী ৩০ অগস্ট মামলার পরবর্তী শুনানি হবে’।

অতি সম্প্রতি রাজ্যের মন্ত্রী অরূপ রায়ের বিরুদ্ধে ফেসবুক পোস্ট করায়, স্বামীকে মিথ্যে মামলায় ফাঁসানো হয়েছে বলে দাবি করে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন হাওড়ার বাসিন্দা ওই যুবকের স্ত্রী। সপ্তাহখানেক আগে এই মামলা আদালতে উঠলে পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছিল কলকাতা হাইকোর্ট। এর আগে কলকাতা হাইকোর্টের বিচারপতি অমৃতা সিনহা জানিয়েছেন, -‘ব্যক্তি স্বাধীনতায় হস্তক্ষেপ করেছে পুলিশ’। তিনি প্রশ্ন তুলেছিলেন, -‘কোনও নাগরিক ক্ষোভ জানালে তাকে গ্রেফতার করা হবে? অরূপ রায় কি কোনও অভিযোগ দায়ের করেছেন?’ এই কথা বলে সেদিনই তদন্তের ওপর অন্তর্বর্তী স্থগিতাদেশের নির্দেশ দিয়েছিলেন বিচারপতি সিনহা।

বৃহস্পতিবার আগেকার স্থগিতাদেশ বহাল রেখে, ওই ব্যক্তিকে নিঃশর্ত মুক্তি দেওয়ার নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। অতি সম্প্রতি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নবান্ন সভাঘরে বৈঠক করে দুর্নীতি ও অন্যান্য ইস্যুতে ক্ষোভ প্রকাশ করছিলেন। সোশ্যাল মিডিয়ায় সরাসরি লাইভ সম্প্রচার চলছিল সেই বৈঠকের। সেই সময়েই ওই ভিডিওর কমেন্ট বক্সে মন্ত্রী অরূপ রায়-সহ তৃণমূল নেতাদের দুর্নীতির অভিযোগ তুলেছিলেন এরশাদ সুলতান নামের এক ব্যক্তি।এই অভিযোগ ভিত্তিহীন বলে দাবি করে হাওড়ার বাসিন্দা এরশাদ সুলতানকে পুলিশ গ্রেফতার করেছিল গত ৩০ জুন। এর পরেই হাইকোর্টে যান তাঁর স্ত্রী এবং বিচারপতি অমৃতা সিনহার এজলাসে মামলা ওঠে।সেইদিন ওই যুবক কে জেল থেকে মুক্তির নির্দেশ দিয়েছিলেন।