• facebook
  • twitter
Thursday, 19 September, 2024

ফের আর জি কর-এ নির্যাতিতার বাড়িতে গেল সিবিআই

সিবিআই জানতে চাইছে, কেন নির্যাতিতার বাবা-মা কেন মনে করছেন এই খুনের ঘটনার পিছনে ষড়যন্ত্র থাকতে পারে?

আর জি কর-এ ধর্ষণ ও খুনের ঘটনার তদন্তে সোমবার ফের নির্যাতিতা তরুণী ডাক্তারের বাড়িতে গেল সিবিআই। এর আগে গত বৃহস্পতিবার সিবিআইয়ের যুগ্ম ডিরেক্টর সহ পাঁচ সদস্যের একটি দল তাঁর বাড়িতে গিয়েছিল। এদিন সকালে সিবিআই-এর বেশ কয়েকটি দল সিজিও কমপ্লেক্স থেকে বেরিয়ে যায়। তার মধ্যে একটি দল ফের আরজিকর এবং অন্য একটি দল নির্যাতিতার বাড়িতে যায়।

তবে ফের কেন তদন্তকারীরা নির্যাতিতার বাড়িতে এসেছেন, তা জানা যায়নি। বিষয়টি নিয়ে একটি ধোঁয়াশা তৈরি হয়েছে। সূত্রের খবর, সিবিআই জানতে চাইছে, কেন নির্যাতিতার বাবা-মা কেন মনে করছেন এই খুনের ঘটনার পিছনে ষড়যন্ত্র থাকতে পারে? সেই সম্পর্কে তাঁদের কাছে কোনও বিস্তারিত তথ্য বা সূত্র আছে কিনা সেটাই খতিয়ে দেখা।

প্রসঙ্গত সেদিন তদন্তকারী আধিকারিকরা মৃত চিকিৎসকের বাড়িতে গিয়ে তাঁর ডায়েরি ও বইপত্র ঘেঁটে দেখেছিলেন। নির্যাতিতার বাবা মায়ের বয়ান রেকর্ড করা হয়। সেদিন মৃত চিকিৎসকের বাবা মা প্রথম থেকেই দাবি করেন, তাঁদের মেয়েকে খুন করা হয়েছে। এজন্য তাঁরা দোষীদের চিহ্নিত করে শাস্তির দাবি তোলেন।

উল্লেখ্য, আরজিকর-এর জুনিয়র চিকিৎসক খুনের ঘটনায় পুলিশের তদন্তে অসন্তোষ প্রকাশ করে হাইকোর্ট। এই ঘটনায় প্রধান বিচারপতি টি এস শিবজ্ঞানম-এর ডিভিশন বেঞ্চ তদন্তের ভার সিবিআই-এর হাতে তুলে দেয়। সেদিনই জোরকদমে তদন্ত শুরু করে সিবিআই। ঘটনাস্থলে লেজার ম্যাপিং করা হয়। দিল্লির সদর দফতর থেকে একটি বিশেষ দল আসে কলকাতায়। এই ঘটনার সঙ্গে যাদের প্রত্যক্ষ বা পরোক্ষ যোগ আছে বা থাকতে পারে তাদের জেরা করেছে সিবিআই।

এদিকে সন্দীপ ঘোষকে আজ সোমবার সকাল থেকেও জিজ্ঞাসাবাদ করছে সিবিআই। এই নিয়ে টানা চতুর্থ দিন আরজিকর-এর সদ্য প্রাক্তন অধ্যক্ষকে জেরা করছে সিবিআই। তবে তাঁকে জেরা করে কী কী তথ্য মিলেছে, বা তাঁকে এই ঘটনায় জড়িত থাকার প্রমাণ মিলেছে কিনা তা এখনও জানা যায়নি।