• facebook
  • twitter
Monday, 16 September, 2024

জুনিয়র চিকিৎসকদের পর এবার বামফ্রন্ট, সপ্তাহের শুরুতে ডাক লালবাজার অভিযানের

আরজি কর ইস্যুকে কেন্দ্র করে কোমর বেঁধে নেমেছে 'লাল সেনা'। আরজি কর মেডিক্যাল কলেজের সামনে থেকেই চালিয়েছে যুদ্ধ। পিছিয়ে থাকেননি অশীতিপর বাম নেতা বিমান বসুও।

জুনিয়র চিকিৎসকদের পর এবার আরজি কর কাণ্ডের প্রতিবাদে লালবাজার অভিযানের ডাক রাজ্য বামফ্রন্টের। আলিমুদ্দিন সূত্রে খবর, আগামীকাল অর্থাৎ সোমবার রাজ্য বামফ্রন্টের তরফ থেকে লালবাজার অভিযানের ডাক দেওয়া হয়েছে। সেই মতো শুক্রবারই নতুন কর্মসূচি ঘোষণা করেছে রাজ্য বাম নেতৃত্বে।

সূত্রের খবর, সোমবারের অভিযানে অংশ নেবে সিপিএমের জেলা কমিটি। তবে তাদের সঙ্গে যোগ  দেবেন সিপিএমের কর্মী সমর্থকেরা। তবে শুধু সোমবার নয়, তারপর ফের আগামী ১২ তারিখ, অর্থাৎ বৃহস্পতিবার রাজ্য বাম নেতৃত্ব লালবাজার অভিযান করবে। কিন্তু অভিযানের পথে পুলিশ বাধা হয়ে দাঁড়ালে, রাস্তায় বসেই ধরনা দেবেন সিপিএমের কর্মী সমর্থকেরা।

উল্লেখ্য, রাজনৈতিক বিশ্লেষকদের একাংশের মতে আরজি কর ইস্যুকে কেন্দ্র করে রাজ্য রাজনীতিতে উঠে আসতে চাইছে বিজেপি। ঠিক একই পথে বাংলায় ফের লাল ফেরানোর আশা নিয়েই পথে নামতে চাইছেন সিপিএমের প্রবীণ থেকে শুরু করে তরুণ তুর্কীরা। যদিও এই প্রথম নয়। এর আগেও আরজি কর ইস্যুকে কেন্দ্র করে কোমর বেঁধে নেমেছে ‘লাল সেনা’। আরজি কর মেডিক্যাল কলেজের সামনে থেকেই চালিয়েছে যুদ্ধ। পিছিয়ে থাকেননি অশীতিপর বাম নেতা বিমান বসুও। একই সঙ্গে রাজ্যে নতুন করে বামফ্রন্টের মাথা তোলার আশা দেখছেন অনেকেই।