• facebook
  • twitter
Thursday, 19 September, 2024

৩৮ -এ পা উত্তর চব্বিশ পরগনা জেলা পরিষদের, পালিত হল প্রতিষ্ঠা দিবস

নিজস্ব প্রতিনিধি, বারাসত, ২৫ জুন:  চলতি বছরে ৩৮ বছর বয়সে পদার্পন করলো উত্তর চব্বিশ পরগনা জেলা পরিষদ। সোমবার বারাসত রবীন্দ্র ভবনে আয়োজিত একটি মনোজ্ঞ অনুষ্ঠানের মধ্য দিয়ে পালিত হল ৩৮তম উত্তর চব্বিশ পরগনা জেলা পরিষদের প্রতিষ্ঠা দিবস। প্রদীপ জ্বালিয়ে এদিনের অনুষ্ঠানটির শুভ সূচনা করেন রাজ্যের কৃষিমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। পাশাপাশি এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উত্তর ২৪

নিজস্ব প্রতিনিধি, বারাসত, ২৫ জুন:  চলতি বছরে ৩৮ বছর বয়সে পদার্পন করলো উত্তর চব্বিশ পরগনা জেলা পরিষদ। সোমবার বারাসত রবীন্দ্র ভবনে আয়োজিত একটি মনোজ্ঞ অনুষ্ঠানের মধ্য দিয়ে পালিত হল ৩৮তম উত্তর চব্বিশ পরগনা জেলা পরিষদের প্রতিষ্ঠা দিবস। প্রদীপ জ্বালিয়ে এদিনের অনুষ্ঠানটির শুভ সূচনা করেন রাজ্যের কৃষিমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। পাশাপাশি এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উত্তর ২৪ পরগনার জেলা পরিষদের সভাধিপতি তথা অশোকনগরের বিধায়ক নারায়ণ গোস্বামী এবং জেলা পরিষদের কর্মাধ্যক্ষরা। মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক স্তরে জেলার কৃতি ছাত্রছাত্রীদেরও এদিন সংবর্ধনা জ্ঞাপন করা হয় জেলা পরিষদের পক্ষ থেকে। এদিন জেলা পরিষদের সভাধিপতি নিজেই গান ধরেন, এটি ছিল অনুষ্ঠানের অন্যতম আকর্ষণ। নারায়ণ গোস্বামী এদিন গান গেয়ে অনুষ্ঠানটিকে মাতিয়ে তোলেন। এখানেই শেষ নয়, সঙ্গীতানুষ্ঠানের পাশাপাশি আয়োজিত হয়েছিল নৃত্যানুষ্ঠানও। প্ৰখ্যাত সঙ্গীত শিল্পী শুভমিতার কণ্ঠে এবং বারাসতের সপ্তক মিউজিক্যাল ট্রুপের গানে একদিকে যেমন অনুষ্ঠানটি মেতে ওঠে, ঠিক তেমনই শাস্বাত ধারার নৃত্যানুষ্ঠান অনুষ্ঠানের শোভা বৃদ্ধি করে।
এদিনের অনুষ্ঠানে মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায় বলেন, আগে সরকারি বা প্রশাসনিক বিভিন্ন কাজের জন্য মানুষকে সরকারি অফিসের আধিকারিকদের কাছে ছুটতে হত। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দুয়ারে সরকার করে প্রথম দৃষ্টান্ত স্থাপন করেছেন। এখন সরকার মানুষের দুয়ারে পৌঁছে জনসাধারণের সমস্যার সমাধান করছে। নারায়ণ তাঁর স্বাগত ভাষনে বলেন, দীর্ঘ ৩৪ বছরে বাম সরকার রাজনীতির উর্ধে উঠে সার্বিকভাবে মানুষের জন্য কাজ করতে পারেনি। যা মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের সরকার করে দেখিয়েছে। কিন্তু বাংলায় শাসকদল বিরুদ্ধ রাজনৈতিক মতের মানুষেরা মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়ন থেকে বঞ্চিত হন না। লক্ষ্মীর ভান্ডার, স্বাস্থ্যসাথী, কন্যাশ্রী সহ সরকারের সামাজিক প্রকল্পগুলির আওতায় থাকা বিপুল সংখ্যক জনসাধারণ এর সবচেয়ে বড় উদাহরণ। প্রসঙ্গত উল্লেখ্য, ১৯৮৬ সালের ১ মার্চ  থেকে পথ চলা শুরু করেছিল উত্তর চব্বিশ পরগনা জেলা পরিষদ। ২০১৩ সাল পর্যন্ত এই জেলা পরিষদ ছিল বামেদের ছত্রছায়ায়। ২০১৩ সাল থেকে জেলা পরিষদের ক্ষমতায় এসেছে তৃনমূল। এরপর থেকে টানা ১১ বছর ধরে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে জেলা পরিষদের চালকের আসনে রয়েছে তৃনমূল কংগ্রেস। জনসেবায় নিযুক্ত থেকে ৩৮ বছর বয়সে উপনীত হলো এই জেলা পরিষদ। সেই উপলক্ষ্যেই পালিত হলো এদিনের অনুষ্ঠান।