• facebook
  • twitter
Thursday, 19 September, 2024

ইস্ট-ওয়েস্ট মেট্রোর নির্মীয়মাণ টানেলে জল, বিক্ষোভ দুর্গা পিতুরি লেনের বাসিন্দাদের

৫২ জনকে স্থানান্তর করা হয় অন্য জায়গায়।

মেট্রো নির্মাণ নিয়ে ফের সমস্যার মুখে বৌবাজারের বাসিন্দারা। ইস্ট-ওয়েস্ট মেট্রো রেলের নির্মাণ চলাকালীন বৌবাজারের দুর্গা পিতুরি লেনের বাসিন্দারা এর আগেও বহুবার নানা সমস্যার সম্মুখীন হয়েছেন।

বৃহস্পতিবার রাতে মেট্রোর নির্মীয়মাণ টানেলে জল ঢুকে পড়ায় আতঙ্ক দানা বাঁদে স্থানীয়দের মধ্যে। তাঁদের দ্রুত সরিয়ে দেওয়া হয়। ফাঁকা করে দেওয়া হয় ১১টি বাড়ি, ৫২ জনকে স্থানান্তর করা হয় অন্য জায়গায়।

কলকাতা মেট্রো রেল নিগমের পদস্থ ইঞ্জিনিয়াররা শুক্রবার সকাল থেকেই ঘটনাস্থল খুঁটিয়ে দেখছেন। ৪৮ ঘণ্টা পর্যবেক্ষণে রাখা হবে বলে জানানো হয়েছে। তবে স্থানীয়দের মধ্যে বিক্ষোভ দেখা যায়। সেন্ট্রাল মেট্রো স্টেশনে গিয়ে তাঁরা এর দ্রুত সমাধানের দাবি করতে থাকেন।

প্রসঙ্গত, ২০১৯ সালে ইস্ট-ওয়েস্ট মেট্রোরেলের কাজ চলাকালীন বৌবাজারে ভেঙে পড়ে একের পর এক বাড়ি। ২০২২ সালের কালীপুজোর সময়েও টানেলে জল ঢুকে দেখা দেয় বিপত্তি। বৌবাজারের মদন দত্ত লেনের দশটি বাড়িতে দেখা দেয় ফাটল। কলকাতা মেট্রো রেল কর্পোরেশন সমস্তটা খতিয়ে দেখে সিদ্ধান্ত নেবে বলে জানিয়েছে, যাতে এরকম ঘটনা ফের না ঘটে। তবুও, বাসিন্দাদের মন থেকে ভয়ের রেশ যাচ্ছে না।

ইস্ট-ওয়েস্ট মেট্রো কলকাতা মেট্রো লাইন ২ বা গ্রিন লাইন বলেও পরিচিত। ২০২০ সালে শুরু হওয়া এই মেট্রো লাইন সল্টলেক থেকে শিয়ালদহ এবং হাওড়া ময়দান থেকে এসপ্ল্যানেডকে সংযুক্ত করে।