• facebook
  • twitter
Monday, 21 October, 2024

‘৫০ হাজারের বেশি ভোটে জয় নিশ্চিত’, মনোনয়নপত্র  পেশের পর আত্মবিশ্বাসী তৃণমূল প্রার্থী সনৎ

২০১১ সাল থেকে এই কেন্দ্রে পরপর তিনবার জিতে বিধায়ক হয়েছিলেন পার্থ ভৌমিক। ২০২৪ সালের লোকসভা নির্বাচনে ব‍্যারাকপুর কেন্দ্র থেকে জয়ী হয়ে তিনি সাংসদ নির্বাচিত হওয়ায় নৈহাটির বিধায়ক পদ থেকে ইস্তফা দিতে হয়েছে তাঁকে।

আগামী ১৩ নভেম্বর রাজ্যের ৬টি কেন্দ্রে রয়েছে উপনির্বাচন। শনিবার রাতে বিজেপি প্রথম প্রার্থী তালিকা প্রকাশ করে, ঠিক তারপরই রবিবার দুপুরে ছয় কেন্দ্রের প্রার্থী তালিকা প্রকাশ্যে আনে রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেস। তারপর, সোমবারই মনোনয়নপত্র পেশ করলেন নৈহাটি বিধানসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেস প্রার্থী সনৎ দে। মনোনয়ন পত্র জমা করেই এক গভীর আত্মবিশ্বাস প্রতিফলিত হলো সনৎ দে-র চোখে। এদিন মনোনয়নপত্র পেশের পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, ‘নৈহাটির উপনির্বাচনে জয়ী হবো ৫০ হাজারের বেশি ভোটে।’

কোন রসায়নে এই বৃহৎ জয় ছিনিয়ে নেবেন সনৎ? এই প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের উন্নয়ন, গত ১৫ বছর নৈহাটির বিধায়ক থাকাকালীন পার্থ ভৌমিকের উন্নয়নমূলক পরিকল্পনার বাস্তবায়ন এবং মাত্র তিন মাসে ব্যারাকপুরের সাংসদ হিসাবে পার্থ ভৌমিকের তৎপরতার রসায়নে নৈহাটি উপনির্বাচনে তৃণমূলের জয় নিশ্চিত।’ রবিবারও এই কথাই জানিয়েছিলেন তৃণমূল প্রার্থী। তিনি বলেছিলেন, ‘৫০ হাজার ভোট ব্যবধানে নৈহাটিতে তৃণমূলের জয় হবে। নৈহাটির মানুষ বিজেপিকে প্রত্যাখ্যান করে বুঝিয়ে দেবে, তাঁরা তৃণমূলের সঙ্গেই রয়েছে।’ প্রার্থী হিসাবে তাঁকে মনোনীত করার জন্য রবিবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দোপাধ্যায়ের প্রতি কৃতজ্ঞতাও প্রকাশ করেন তিনি।

সোমবার বিকালে প্রচুর সংখ্যক দলীয় কর্মী ও সমর্থকদের সঙ্গে নিয়ে ব্যারাকপুর মহকুমা শাসকের দপ্তরে মনোনয়নপত্র জমা দেন সনৎ দে। মনোনয়নপত্র জমা দেওয়ার আগে পথে তাঁর সমর্থনে দলীয় কর্মীদের পতাকা ও স্লোগানে মুখরিত হয়েছিল। দলীয় নেতাদের পাশে নিয়ে এদিন দলের মূল্যবোধকে আরও উঁচু করার প্রতিশ্রুতি দিয়ে নিজের জয়ে একশো শতাংশ আশা ব্যক্ত করেন সনৎ।

প্রসঙ্গত, ২০১১ সাল থেকে এই কেন্দ্রে পরপর তিনবার জিতে বিধায়ক হয়েছিলেন পার্থ ভৌমিক। ২০২৪ সালের লোকসভা নির্বাচনে ব‍্যারাকপুর কেন্দ্র থেকে জয়ী হয়ে তিনি সাংসদ নির্বাচিত হওয়ায় নৈহাটির বিধায়ক পদ থেকে ইস্তফা দিতে হয়েছে তাঁকে। ফলে পার্থ ভৌমিকের ছেড়ে যাওয়া এই কেন্দ্রটিতেই উপনির্বাচন হতে চলেছে আগামী ১৩ নভেম্বর। সেই বিধানসভা কেন্দ্র থেকেই এবার তৃণমূলের তরফে প্রার্থী করা হয়েছে সাংসদ পার্থ ভৌমিক ঘনিষ্ঠ সনৎ দে-কে। বর্তমানে তিনি নৈহাটি পৌরসভার পুরপারিষদের দায়িত্ব সামলাচ্ছেন। পাশাপাশি নৈহাটির শহর তৃণমূলের সভাপতির মতো গুরুদায়িত্বও রয়েছে তাঁর কাঁধে। সনতের বিপরীতে পদ্ম প্রার্থী হিসেবে লড়াই করছেন স্থানীয় বিজেপি নেতা রূপক মিত্র।