• facebook
  • twitter
Thursday, 19 September, 2024

দিবালোকে চলন্ত বাসে শ্লীলতাহানির চেষ্টা! গ্রেপ্তার এক

সম্প্রতি রাতের শহরে সপ্তাহখানেক আগেই ধর্মতলা থেকে বেহালাগামী চলন্ত বাসে ঠিক একই ভাবে এক মহিলার শ্লীলতাহানির চেষ্টা করে এক যুবক। পরে ১০০ ডায়েলে ফোন করতেই পুলিশের হাতে পাকড়াও হয় অভিযুক্ত যুবক।

এবার দিনের আলোয় শ্লীলতাহানির শিকার স্বেচ্ছাসেবী সংস্থায় কর্মরত তরুণী! অভিযোগ, ভিড় বাসের মধ্যে উঠে তরুণীর শ্লীলতাহানির চেষ্টা করে এক যুবক। তারপর বাসের বাকি যাত্রীরা অভিযুক্তকে তুলে দেয় পুলিশের হাতে।

সূত্রের খবর, সকাল সাড়ে ন’টা নাগাদ উল্টোডাঙ্গাগামী বাসে চেপে ফুলবাগানে নিজের অফিসে যাচ্ছিলেন তরুণী। তখনই বাসের মধ্যে থাকা এক যুবক তার শ্লীলতাহানির চেষ্টা করে। সঙ্গে সঙ্গে তরুণীর চিৎকার করতেই রুবি মোড়ের কাছে বাস থেকে নেমে পালানোর চেষ্টা করে আনন্দপুরের বাসিন্দা সৌরভ শীল নামে ওই যুবক। তখনই তাকে ধরে ট্রাফিক পুলিশের হাতে তুলে দেন বাস যাত্রীরা।
পেশায় বেসরকারি সংস্থার নিরাপত্তারক্ষী সৌরভকে তারপর গ্রেপ্তার করে নিয়ে যাওয়া হয় কসবা থানায়।

প্রসঙ্গত, সম্প্রতি রাতের শহরে সপ্তাহখানেক আগেই ধর্মতলা থেকে বেহালাগামী চলন্ত বাসে ঠিক একই ভাবে এক মহিলার শ্লীলতাহানির চেষ্টা করে এক যুবক। পরে ১০০ ডায়েলে ফোন করতেই পুলিশের হাতে পাকড়াও হয় অভিযুক্ত যুবক।

উল্লেখ্য, আরজি কর মেডিক্যাল কলেজে তরুণী চিকিৎসককে ধর্ষণ করে খুনের ঘটনায় কেটে গিয়েছে গোটা একটা মাস। ঘটনার তদন্তে নেমে চব্বিশ ঘণ্টার মধ্যেই গ্রেপ্তার করা হয়েছে কলকাতা পুলিশের সিভিক ভলান্টিয়ার সঞ্জয় রায়কে। সেই ইস্যুতে এখনও তপ্ত গোটা রাজ্য। দেশের শীর্ষ আদালত স্বতঃপ্রণোদিত ভাবে মামলা রুজু করলেও, সিবিআইয়ের তদন্তে সেই অর্থে কোনও অগ্রগতি দেখতে পাচ্ছেন না সাধারণ মানুষ। এই অবস্থায় প্রশ্ন উঠছে রাতের শহরে নারী সুরক্ষা নিয়েও। কিন্তু রাত তো দূর, দিনের আলোতেও কি সুরক্ষিত মহিলারা? প্রশ্ন থাকছে অধরাই।