আজ লালবাজার অভিযান ডাক্তার পড়ুয়াদের

আরজি কর-কাণ্ডে বিচারের দাবিতে সোমবারও পথে নামছেন জুনিয়র ডাক্তারেরা। লালবাজার অভিযানের ডাক দিয়েছেন তাঁরা। আরজি কর-কাণ্ডের বিচারের পাশাপাশি হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষকে সাসপেন্ড, কলকাতার পুলিশ কমিশনার পদ থেকে বিনীত গোয়েলের ইস্তফার দাবিতে সরব জুনিয়র ডাক্তারেরা। হাসপাতালে চিকিৎসক, স্বাস্থ্যকর্মীদের নিরাপত্তার দাবিও তুলেছেন তাঁরা। এই দাবিতেই সোমবার লালবাজার অভিযানের ডাক দিয়েছেন পশ্চিমবঙ্গ জুনিয়র ডাক্তার ফ্রন্টের সদস্যেরা। দুপুর ২টোয় কলেজ স্কোয়্যার থেকে মিছিল করে লালবাজারে যাবেন তাঁরা।

শনিবার থেকে আরজি কর মেডিক্যাল কলেজে জুনিয়র ডাক্তারেরা ‘অভয়া ক্লিনিক’ চালু করেন। বিনামূল্যে ‘টেলিমেডিসিন’ পরিষেবা দেওয়ার কথা ঘোষণা করেন তাঁরা। রবিবার কলকাতার আরও ছয় জায়গায় ‘অভয়া ক্লিনিক’ চালু করেছেন পশ্চিমবঙ্গ জুনিয়র ডাক্তার ফ্রন্টের সদস্যরা। আরজি কর মেডিক্যাল কলেজের জুনিয়র চিকিৎসকেরা কুমোরটুলি মৃৎশিল্প সাংস্কৃতিক সমিতিতে এই পরিষেবা দিচ্ছে। শহরের আরও ছয় জায়গায় ছ’টি মেডিক্যাল কলেজের জুনিয়র ডাক্তারেরা পরিষেবা দেবেন। এসপ্ল্যানেড ক্রসিংয়ে পরিষেবা দিচ্ছেন মেডিক্যাল কলেজ কলকাতার জুনিয়র ডাক্তারেরা।

অ্যাকাডেমি অফ ফাইন আর্টসের সামনে রানুছায়া মঞ্চে পরিষেবা দিচ্ছেন এসএসকেএমের জুনিয়র ডাক্তারেরা। ন্যাশনাল মেডিক্যাল কলেজের দু’নম্বর গেট, নীলরতন সরকারের এক নম্বর গেটে তাঁরা দিচ্ছেন এই পরিষেবা। ৮বি বাসস্ট্যান্ডে পরিষেবা দিচ্ছেন কেপিসি মেডিক্যাল কলেজের পড়ুয়ারা, বেহালা ফ্রেন্ডস ক্লাবে পরিষেবা দিচ্ছেন ইএসআই হাসপাতালের চিকিৎসকেরা। সকাল ১০টা থেকে দুপুর ২টো পর্যন্ত মিলবে পরিষেবা।


আগামী বুধবার, ৪ সেপ্টেম্বর এই একই দাবিতে ঘরের আলো নিভিয়ে মোমবাতি জ্বালিয়ে মানববন্ধনের ডাক দিয়েছে পশ্চিমবঙ্গ জুনিয়র ডাক্তার ফ্রন্ট।