• facebook
  • twitter
Wednesday, 2 October, 2024

তর্পণ ঘাটে নগরপাল খতিয়ে দেখলেন নিরাপত্তা

চলতি বছরও ঠিক একই ভাবে চলে পুলিশের টহল। চলে মাইকিংও। অন্যদিকে বুধবার সকালে ঠিক কখন জোয়ার আসবে এবং ঠিক কোন সময় ভাটা হবে, তা আগে থেকেই সাধারণ মানুষের সুবিধার্থে জানানো হয়েছিল কলকাতা পুলিশের তরফ থেকে।

সপ্তাহ দুয়েক আগেই দায়িত্ব নিয়েছেন কলকাতা পুলিশের কমিশনার পদের। তারপর থেকে শহরের হাসপাতালের নিরাপত্তা ব্যবস্থা থেকে শুরু করে পুলিশের ভাবমূর্তি ফিরিয়ে আনতে সম্মুখসমরে নেমেছেন নগরপাল মনোজকুমার ভার্মা। আর এবার বুধবার, মহালয়ার সকালে কলকাতা পুলিশের অন্তর্গত সমস্ত একাধিক গঙ্গার ঘাটের নিরাপত্তা খতিয়ে দেখে এলেন তিনি। সঙ্গে ছিলেন কলকাতা পুলিশের উপ-নগরপাল (বন্দর) হরিকৃষ্ণ পাই এবং উপ-নগরপাল (ট্রাফিক) ইয়েলওয়াদ শ্রীকান্ত জগন্নাথরাওসহ কলকাতা পুলিশের একাধিক উচ্চপদস্থ কর্তারা।

এদিন সকাল পৌনে সাতটা থেকে প্রায় এক ঘন্টা ঘাট পরিদর্শন করেন তিনি। ঘুরে দেখেন বাবুঘাট এবং তৎসংলগ্ন একাধিক ঘাটও। পাশাপাশি রিভার ট্রাফিক পুলিশের বোটে চেপেও ঘাটের নিরাপত্তার দিকে নজর রাখেন নগরপাল মনোজ ভার্মা। ঘাট সংলগ্ন একাধিক সিসিটিভি ক্যামেরা রয়েছে কলকাতা পুলিশের। এদিন সকালে ঘাটের নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখার পাশাপাশি, সেই সমস্ত সিসিটিভি ক্যামেরার ফুটেজও খতিয়ে দেখেন কলকাতার নবনিযুক্ত নগরপাল মনোজকুমার ভার্মা।

উল্লেখ্য, প্রতি বছরই বাবুঘাট এবং সংলগ্ন একাধিক ঘাটে তর্পণ করার জন্য ভিড় জমান অসংখ্য মানুষ। সে ক্ষেত্রে থাকে বাড়তি নিরাপত্তাও। একই সঙ্গে প্রস্তুত রাখা হয় পুলিশের স্পিড বোট। চলতি বছরও ঠিক একই ভাবে চলে পুলিশের টহল। চলে মাইকিংও। অন্যদিকে বুধবার সকালে ঠিক কখন জোয়ার আসবে এবং ঠিক কোন সময় ভাটা হবে, তা আগে থেকেই সাধারণ মানুষের সুবিধার্থে জানানো হয়েছিল কলকাতা পুলিশের তরফ থেকে।