প্রতিবাদী ছাত্রদের ব্যারিকেডে বাইকের ধাক্কা সিভিকের

রবীন্দ্র ভারতীর ছাত্রদের প্রতিবাদ কর্মসূচির ব্যারিকেডে বাইক নিয়ে ধাক্কা দিলেন এক সিভিক ভলান্টিয়ার। ঘটনার জেরে বি টি রোডে শুরু হয় অবরোধ। শনিবার ভোর রাতে এই ঘটনাটি ঘটেছে বরানগরের সিঁথির মোড়ে। অভিযুক্ত সিভিক ভলান্টিয়ার ঘটনার সময় মদ্যপ অবস্থায় ছিলেন বলে জানা গিয়েছে। আর জি কর কাণ্ডের জেরে অভিযুক্ত সিভিক ভলান্টিয়ার সঞ্জয় রায়ের ফাঁসির দাবিতে দেশ যখন উত্তাল, তখনই আর এক সিভিক ভলান্টিয়ারের এই অনভিপ্রেত কান্ড দেখে হতবাক প্রতিবাদী ছাত্র এবং স্থানীয় মানুষজন।

জানা গিয়েছে, শনিবার ভোর তখন ৩টা। রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা আর জি কর কাণ্ডের প্রতিবাদে সিঁথির মোড়ে অবরোধ করেন। শুক্রবার রাত ১১টা থেকে ভোর চারটে পর্যন্ত এই কর্মসূচির ডাক দেওয়া হয়। এজন্য সিঁথির মোড়ে কলকাতাগামী লেনে নানান গ্রাফিতি এঁকে প্রতিবাদের নানান ভাষা ফুটিয়ে তোলা হয়। দেওয়া হয় ব্যারিকেড। সেই প্রতিবাদের আঁকা ছবির ওপর দিয়ে বাইক চালিয়ে চলে যান এক সিভিক পুলিশ। ঘটনার সময় ওই সিভিক মদ্যপ অবস্থায় ছিলেন বলে দাবি করা হয়েছে। ঘটনায় ক্ষিপ্ত হয়ে ওঠেন আন্দোলনকারী ছাত্র-ছাত্রীরা। তাঁরা ঘটনার সঙ্গে সঙ্গে ওই সিভিক পুলিশকে আটক করেন।

ঘটনার খবর পেয়ে ছুটে আসেন একজন সার্জেন্ট। তিনি ওই সিভিককে আটক না করে ছেড়ে দেন বলে অভিযোগ ওঠে। এরপরই ওই সার্জেন্টকে ঘেরাও করে বিক্ষোভ দেখান পড়ুয়ারা। সিঁথির মোড়ে শুরু হয় অবরোধ। ছাত্রদের দাবি, ওই সিভিকের নামে এফআইআর না করা অবধি তাঁরা অবরোধ চালিয়ে যাবেন। ঘটনাস্থলে মোতায়েন করা হয় বিশাল পুলিশ বাহিনী। এরপর ছাত্রদের দাবি মেনে অভিযুক্ত সিভিকের বিরুদ্ধে এফ আই আর করা হয়। এবং সকাল ৮টা নাগাদ রবীন্দ্রভারতীর ওই প্রতিবাদী ছাত্রদের এফ আই আর-এর কপি দেওয়ার পর অবরোধ উঠে যায়। এখন যান চলাচল স্বাভাবিক।