শিয়ালদহ ইএসআই-তে ভয়াবহ অগ্নিকান্ড, সরলেন ৮০জন রোগী

কাকভোরে শিয়ালদহ ইএসআই হাসপাতালে ভয়াবহ অগ্নিকান্ড। শুক্রবার ভোর পাঁচটা নাগাদ হাসপাতালে পুরুষদের সার্জিক্যাল বিভাগে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। হাসপাতালের পোস্ট অপারেটিভ এইচডিইউ এবং পার্শ্ববর্তী অপারেশন থিয়েটার অগ্নিকাণ্ডের জেরে ভস্মীভূত হয়ে গিয়েছে বলে প্রাথমিকভাবে অনুমান করা হচ্ছে। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে দমকল বাহিনী। দ্রুত আগুন নেভাতে ১০টি ইঞ্জিন আনা হয়। দমকল সূত্রের দাবি, আগুন এখন অনেকটাই নিয়ন্ত্রণে।

এদিকে ঘটনার সঙ্গে সঙ্গে ওই বিভাগের রোগীদের বাইরে বের করে আনা হয়। সেখানে প্রায় ৮০ জন রোগী ছিলেন। আগুনের ধোঁয়ায় তীব্র শ্বাসকষ্টের জেরে অসুস্থ হয়ে পড়েন এক রোগী। তাঁকে আইসিইউ-তে ভর্তি করা হয়েছে। এছাড়া দুইজন ক্যান্সার আক্রান্ত রোগী রয়েছেন। যাঁদের অবস্থা খুবই আশঙ্কাজনক। সেজন্য এই দুই রোগীকে মানিকতলা ইএসআই-তে পাঠানো হয়েছে। তবে বাকি ৭৮ জনের অবস্থা এখন স্থিতিশীল বলে হাসপাতাল সূত্রের খবর। তাঁদের পর্যায়ক্রমে সরানো হতে পারে।

ঘটনার খবর পেয়ে সাত সকালেই ঘটনাস্থলে ছুটে আসেন দমকল মন্ত্রী সুজিত বসু। আসেন ইএসআই আধিকারিকরাও। জানা গিয়েছে, পুরুষ সার্জিক্যাল বিভাগে অপারেশন থিয়েটারের সংস্কারের কাজ চলছিল। দমকলের প্রাথমিক অনুমান, সেখান থেকেই শর্ট সার্কিটের জন্য হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।