আর জি করের আর্থিক দুর্নীতির তদন্তেও সিবিআই, নির্দেশ চ্যালেঞ্জ হলেও আর্জি শুনলই না ডিভিশন বেঞ্চ

শুক্রবার দুপুরে আর জি করের সব আর্থিক দুর্নীতির তদন্তভার সিবিআইকে দিল কলকাতা হাইকোর্ট। এই নির্দেশকে চ্যালেঞ্জ করে হাইকোর্টেরই ডিভিশন বেঞ্চের দৃষ্টি আকর্ষণ করলেছিলেন আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ। পাশাপাশি এই মামলায় দ্রুত শুনানির আর্জিও জানিয়েছিলেন তিনি। কিন্তু তার সেই আবেদন শোনেনি ডিভিশন বেঞ্চ। আগামীকাল মঙ্গলবার আদালত খুললে সন্দীপকে নিয়মিত বেঞ্চে আবেদন করতে বলেন বিচারপতি হরিশ টন্ডন ও বিচারপতি হিরণ্ময় ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চ।

উল্লেখ্য, আর জি কর হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের বিরুদ্ধে একাধিক আর্থিক অভিযোগ তুলে হাইকোর্টে দুটি মামলা দায়ের হয়। একটি করেন আর জি করের প্রাক্তন ডেপুটি সুপার আখতার আলি আর অন্যটি করেন এক আইনজীবী । শুক্রবার আখতার আলির মামলাটি বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের বেঞ্চে ওঠে। মামলাকারীর আইনজীবী রাজ্য সরকারের ”সিট”র উপর ভরসা না করে এই আর্থিক দুর্নীতির তদন্ত ইডিকে দিয়ে করানোর আবেদন জানান। এরপরই মামলাটি শুনানির জন্য আদালতে উঠতে আর জি করের আর্থিক দুর্নীতির তদন্তভার সিবিআইকে দেন বিচারপতি ভরদ্বাজ। তিনি জানান, যেহেতু মূল ঘটনাটির তদন্ত সিবিআই করছে, তাই আর্থিক দুর্নীতির তদন্তও তারাই করুক।

কলকাতা হাইকোর্টের এই নির্দেশকে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হন সন্দীপ ঘোষ। বিচারপতি হরিশ টন্ডন ও বিচারপতি হিরণ্ময় ভট্টাচার্যের বেঞ্চের দৃষ্টি আকর্ষণ করা হয়। সন্দীপের আইনজীবী বলেন, সন্দীপ ঘোষের বিরুদ্ধে অভিযোগ উঠেছে। অথচ তাঁর কথা না শুনেই সিবিআই তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। কিন্তু সেই আর্জি শুনলই না ডিভিশন বেঞ্চ। মঙ্গলবার সন্দীপকে হাইকোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চেই আবেদন করতে হবে বলে জানানো হয়েছে ।