আরজি কর কাণ্ডে গ্রেপ্তার টালা থানার ওসি, ধর্ষণ-খুনে ষড়যন্ত্রের মামলা দায়ের সন্দীপের বিরুদ্ধেও

কিছুদিন আগেই আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষকে গ্রেপ্তার করা হয়েছিল আরজি করে ২০২১ সালে হওয়া আর্থিক দুর্নীতির জন্য। এবার সিবিআই তাঁর নামে নতুন এফআইআর দায়ের করল আরজি করে ঘটা নৃশংস হত্যাকাণ্ড ও ধর্ষণের ঘটনায়। গ্রেপ্তার করা হল টালা থানার প্রাক্তন ওসি অভিজিৎ মণ্ডলকেও।

সন্দীপ এবং অভিজিতকে অকুস্থল থেকে তথ্যপ্রমাণ নষ্ট করা, নির্যাতিতার মৃত্যুর ঘটনা চাপা দেওয়ার চেষ্টা, নির্যাতিতার মৃত্যু সঙ্গে সঙ্গে ঘোষণা না করা এবং দেরি করে পুলিশের কাছে অভিযোগ দায়ের করার অপরাধে সিবিআই গ্রেপ্তার করেছে। এবার সিবিআই তদন্ত চালিয়ে দেখবে, ধর্ষণ ও খুনের ঘটনার সঙ্গে তাঁদের আসল সম্পর্ক কতটা। রবিবার শিয়ালদহ আদালতে তাঁদের পেশ করা হবে।

গত ৯ আগস্ট আরজি কর মেডিকাল কলেজ ও হাসপাতালে ধর্ষণ ও হত্যা করা হয় এক স্নাতকোত্তর প্রশিক্ষণরতা ডাক্তারকে। এই ঘটনায় বিচারের দাবিতে উত্তাল হয়ে উঠেছে বাংলা তথা সারা দেশ। রাস্তায় আন্দোলনে নেমেছেন জুনিয়র চিকিৎসকরাও। এই মামলার দায়িত্ব প্রথমে কলকাতা পুলিশ পেলেও পরে কলকাতা হাইকোর্টের বিচারে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআই এই মামলার দায়ভার হাতে তুলে নেয়। এতদিন পর্যন্ত এই মামলায় গ্রেপ্তারের সংখ্যা ছিল মাত্র ১ – সঞ্জয় রায় বলে এক সিভিক ভলান্টিয়ার। সন্দীপ এবং অভিজিতের গ্রেপ্তারের ফলে সেই সংখ্যা বর্তমানে হয়ে দাঁড়াল ৩।