• facebook
  • twitter
Thursday, 19 September, 2024

চিকিৎসকদের রাজভবন অভিযান

ক্ষোভের বিষয়ে প্রতিবাদীদের বক্তব্য, তাঁরা রাজভবন অভিযান করেছিলেন রাজ্যপালকে ডেপুটেশন দেওয়ার লক্ষ্যে। কিন্তু যেহেতু রাজ্যপালের হাতে ডেপুটেশন দেওয়া যায়নি, তাই এই প্রতিবাদ মিছিল একশো শতাংশ সম্পন্ন হয়নি।

‘তিলোত্তমা’র বিচারের দাবিতে রাজ্যপালের হাতে ডেপুটেশন জমা দেওয়ার জন্য কলকাতার রাজপথে হাঁটলেন ‘প্রবীণ’ থেকে ‘নবীন’ চিকিৎসকেরা। এনআরএস থেকে রাজভবন ছিল মিছিলের গতিপথ। কিন্তু মিছিলের শেষে রাজভবনে ডেপুটেশন জমা দিতে গিয়েও রাজ্যপালের দেখা পেলেন না প্রতিবাদী চিকিৎসকেরা। কারণ রাজভবনে সেই সময় রাজ্যপাল অনুপস্থিত ছিলেন। শনিবার এনআরএস থেকে মিছিল করে ‘তিলোত্তমা’র বিচারের দাবিতে ‘জুনিয়র’ এবং ‘সিনিয়র’ চিকিৎসকেরা মহানগরের পথে হাঁটলেন। মিছিলে একজন ৭৫ বছর বয়স্ক চিকিৎসককেও হাঁটতে দেখা যায়। ওই চিকিৎসকের দাবি, তিনি বহুবছর চিকিৎসক হিসেবে কাজ করেছেন।

কিন্তু এমন ঘটনা তিনি দেখেননি। তাই বিচারের দাবিতে তিনি রাস্তায় নেমেছেন। ওই মিছিলে জুনিয়র চিকিৎসক, প্রবীণ চিকিৎসক এবং নার্স ছাড়াও বহু সাধারণ মানুষ যোগ দিয়েছিলেন। ওই মিছিল রাজভবনে পৌঁছালে, চিকিৎসকদের পাঁচজনের প্রতিনিধিদল রাজভবনে যান রাজ্যপালকে ডেপুটেশন দেওয়ার উদ্দেশ্যে। অবশ্য সেই সময় রাজ্যপাল রাজভবনে উপস্থিত ছিলেন না। তাই রাজ্যপালের বদলে তাঁর সেক্রেটারির হাতেই ডেপুটেশন জমা দেন তাঁরা। রাজ্যপালের হাতে ডেপুটেশন জমা দিতে না পারার জন্য প্রতিবাদীদের একাংশের মধ্যে ক্ষোভ দেখা যায়।

প্রতিবাদীদের অভিযোগ, ‘রাজ্যপাল কথা দিয়েও শেষ মুহূর্তে দেখা করেননি।’ ক্ষোভের বিষয়ে প্রতিবাদীদের বক্তব্য, তাঁরা রাজভবন অভিযান করেছিলেন রাজ্যপালকে ডেপুটেশন দেওয়ার লক্ষ্যে। কিন্তু যেহেতু রাজ্যপালের হাতে ডেপুটেশন দেওয়া যায়নি, তাই এই প্রতিবাদ মিছিল একশো শতাংশ সম্পন্ন হয়নি।