আমি নির্দোষ, আমাকে ফাঁসানো হচ্ছে, দাবি আরজি কর কাণ্ডে অভিযুক্ত সঞ্জয়ের

আরজি কর হাসপাতালে ঘটে যাওয়া মর্মান্তিক ধর্ষণ ও হত্যাকাণ্ডের ঘটনায় মূল অভিযুক্ত সঞ্জয় রায় জানিয়েছেন, তিনি নির্দোষ। তাঁকে ফাঁসানো হচ্ছে। নিজের উকিল কবিতা সরকারের কাছে তিনি এই দাবি করেন।

সঞ্জয়ের আইনজী্বী দাবি করেন, পলিগ্রাফ পরীক্ষাতেও নির্দোষ হওয়ার প্রমাণ দিয়েছেন সঞ্জয়। তাঁকে খান দশেক প্রশ্ন করে সিবিআই-এর গোয়েন্দারা। নির্যাতিতাকে আপাতভাবে হত্যা করার পরমুহূর্তে তিনি কী করছিলেন বা কোথায় ছিলেন, গোয়েন্দারা তা–ও জিজ্ঞাসা করেন। যদিও সঞ্জয় জানান, এই প্রশ্নটাই অবৈধ, কারণ তিনি খুন করেননি।

গত ৯ আগস্ট আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে নৃশংসভাবে ধর্ষণ করে হত্যা করা হয় এক স্নাতকোত্তর প্রশিক্ষণরতা ডাক্তারকে। সিসিটিভি ফুটেজের ভিত্তিতে পরের দিনই, অর্থাৎ ১০ আগস্ট সঞ্জয়কে গ্রেপ্তার করে কলকাতা পুলিশ। যে সেমিনার কক্ষে ঐ ঘটনাটি ঘটে, সেখান থেকে উদ্ধার হয় সঞ্জয়ের ব্লুটুথ ইয়ারফোনও।


পলিগ্রাফ পরীক্ষায় সঞ্জয় জানান, তিনি যখন সেমিনার কক্ষে যান, তখন নির্যাতিতা ডাক্তার অজ্ঞান অবস্থায় ছিলেন। তাঁকে রক্তমাখা অবস্থায় পড়ে থাকতে দেখে সঞ্জয় অত্যন্ত ভয় পান এবং পালিয়ে যান। তিনি বার বার বলতে থাকেন, তিনি নির্যাতিতাকে চেনেন না। তাঁকে অকারণে ফাঁসানো হচ্ছে। পুলিশকে কেন তিনি তৎক্ষণাৎ কিছু জানাননি, তা জানতে চাওয়া হয় সঞ্জয়ের কাছ থেকে। তিনি জানান, তিনি ভেবেছিলেন পুলিশ তাঁর কথা বিশ্বাস করবে না।

সঞ্জয়ের আইনজীবী কবিতা সরকার সংবাদমাধ্যমকে জানান, যদি সঞ্জয় এত সহজে সেদিন সেমিনার কক্ষে ঢুকতে পারে, তাহলে নির্ঘাত নিরাপত্তা ব্যবস্থায় কোনও গাফিলতি ছিল। সেই গাফিলতির সু্যোগে অন্য কেউও সেদিন ঢুকতে পারে।