• facebook
  • twitter
Friday, 18 October, 2024

জুনিয়র চিকিৎসকদের অনশন মঞ্চ ছাড়ার চিঠি পুলিশের

শুধুমাত্র জুনিয়র চিকিৎসকদের স্বাস্থ্যের অবনতির কথা তুলে ধরা হয়নি। সেই চিঠিতে বলা হয়, জুনিয়র চিকিৎসকরা পাঁচ দিন ধরে প্রশাসনের অনুমতি ছাড়া ধর্মতলায় অবস্থানরত।

গত শনিবার থেকে পাঁচ দিনব্যাপী আমরণ অনশনে যোগ দিয়েছেন ৬ জন জুনিয়র চিকিৎসক। ধর্মতলায় ১০ দফা দাবিকে সামনে রেখে চলছে আন্দোলন। যতক্ষণ না পর্যন্ত তাদের ওই ১০ দফা দাবি পূরণ করা হবে, ততক্ষণ পর্যন্ত চলবে আমরণ অনশন। আর এবার মহা সপ্তমীর দিন জুনিয়র চিকিৎসকদের অনশন মঞ্চে পৌঁছে যায় হেয়ার স্ট্রিট থানার পুলিশ। অনশনকারী ৭ জুনিয়র চিকিৎসককে ধরানো হয় চিঠি। তাঁদের অনশন মঞ্চ ছেড়ে দেওয়ার নির্দেশ দেওয়া হয় সেই চিঠির নির্দেশে। সেই সঙ্গে বলা হয়, পাঁচ দিন ধরে অনশন করার জন্য তাঁদের শারীরিক অবস্থা ভালো নয়। তাই তাঁদের অনশন মঞ্চ ছেড়ে দিয়ে হাসপাতালে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

সূত্রের খবর, আজ সকালেই অনশন মঞ্চ থেকে খবর আসে জুনিয়র চিকিৎসক অনিকেত মাহাতোর অবস্থা সংকটজনক। যা জানান অনশন মঞ্চ থেকে চিকিৎসক সৈকত নিয়োগী। তিনি বলেন, অনিকেতকে অবিলম্বে হাসপাতালে নিয়ে যাওয়ার প্রয়োজন রয়েছে। তাঁর শারীরিক অবস্থা ভালো নয়। আইসিইউ-তে পর্যবেক্ষণে রাখতে হবে অবিলম্বে। এবং তারপরই হেয়ার স্ট্রিট থানার পুলিশ উপস্থিত হন ধর্মতলার অনশন মঞ্চে। ৬ জন অনশনকারী চিকিৎসকদের হাতে তুলে দেওয়া হয় চিঠি।

তবে শুধুমাত্র জুনিয়র চিকিৎসকদের স্বাস্থ্যের অবনতির কথা তুলে ধরা হয়নি। সেই চিঠিতে বলা হয়, জুনিয়র চিকিৎসকরা পাঁচ দিন ধরে প্রশাসনের অনুমতি ছাড়া ধর্মতলায় অবস্থানরত। বলা হয়, পাঁচ দিন ধরে আপনারা অনশনে যোগ দিয়েছেন। যার ফলে আপনাদের শারীরিক অবস্থা সঙ্কটজনক। তাই আপনাদের অনুরোধ করা হচ্ছে, এবার আপনারা অনশন ছেড়ে চিকিৎসার সাহায্য নিন। এমনকি আমরা রাজ্যের স্বাস্থ্য দপ্তরকে অনুরোধ করছি, তাঁরা যেন আপনাদের জন্য বিশেষ চিকিৎসার ব্যবস্থা করে।