• facebook
  • twitter
Tuesday, 22 October, 2024

রোগীর মৃত্যু, টেনশন বাইপাসের  ধারে বেসরকারি হাসপাতাল

ভাঙচুর চালানো হয় হাসপাতালে। একই সঙ্গে স্বাস্থ্যকর্মীদেরও হেনস্থার অভিযোগ উঠেছে মৃতের পরিবারের বিরুদ্ধে। ঘটনার প্রেক্ষিতে সার্ভে পার্ক থানায় অভিযোগ জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ এবং মৃতের পরিবার।

আরজি কর কাণ্ডকে ঘিরে রাজ্য জুড়ে এখনও প্রতিবাদ অব্যাহত। রাজ্যের হাসপাতালে নিরাপত্তা বৃদ্ধিসহ দশ দফা দাবি নিয়ে ধর্মতলা চত্বরে অনশনেও বসেছেন জুনিয়র চিকিৎসকরা। তারই মধ্যে এবার ফের হাসপাতালে চিকিৎসক নিগ্রহের অভিযোগ উঠল মুকুন্দপুরের এক বেসরকারি হাসপাতালে। অন্যদিকে রোগীর পরিবারের পালটা অভিযোগ, রোগীর মৃত্যুর পরেও বাড়ানো হয়েছে বিল। একই সঙ্গে অভিযোগ উঠেছে গাফিলতিরও।

সূত্রের খবর, অষ্টমীর রাতে বাইক দুর্ঘটনায় আহত হয় বরাহনগরের বাসিন্দা জয়দীপ দাস নামে এক যুবক। তাঁকে উদ্ধার করে প্রথমে নিয়ে যাওয়া হয় সাগরদত্ত হাসপাতালে। কিন্তু ক্রমেই অবস্থার অবনতি হতে থাকলে তাঁকে ভর্তি করানো হয় বাইপাসের ধারে এক বেসরকারি হাসপাতালে। সেখানেই রবিবার মধ্যরাতে মৃত্যু হয় ওই যুবকের। পরিবারের অভিযোগ, রাতে মৃত্যু হলেও সকালে বাড়িয়ে বলা হয় হাসপাতালের বিল। একই সঙ্গে চিকিৎসায় গাফিলতিরও অভিযোগ ওঠে হাসপাতালের বিরুদ্ধে।

অন্যদিকে হাসপাতালের তরফ থেকে পালটা অভিযোগ, যুবকের মৃত্যুর খবর পেয়েই ক্ষোভে ফেটে পড়েন পরিবারের লোকেরা। নিয়ে আসা হয় স্থানীয়দেরও। তারপর ভাঙচুর চালানো হয় হাসপাতালে। একই সঙ্গে স্বাস্থ্যকর্মীদেরও হেনস্থার অভিযোগ উঠেছে মৃতের পরিবারের বিরুদ্ধে। ঘটনার প্রেক্ষিতে সার্ভে পার্ক থানায় অভিযোগ জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ এবং মৃতের পরিবার। যার ভিত্তিতে তদন্ত শুরু করেছে পুলিশ।