পার্কিং সংক্রান্ত সমস্যা সমাধানে নয়া অ্যাপ পার্ক প্লাস

এক ক্লিকে নিমেষেই দেওয়া যাবে পার্কিং ফি। টোল পেমেন্ট করার জন্য ব্যবহৃত ফাস্ট্যাগের সাহায্যে এবার মুশকিল আসান হবে। “পার্ক প্লাস” নামক অ্যাপে পাওয়া যাবে এই সুবিধা। শুধুমাত্র সাধারণ গাড়ি নয়, বাণিজ্যিক কাজে ব্যবহৃত গাড়ির ক্ষেত্রেও এই পদ্ধতি ব্যবহার করে পার্কিং লটে পার্কিং ফি সহজেই জমা দেওয়া যাবে। প্রাথমিকভাবে হাওড়া স্টেশনে এই ব্যবস্থাপনা চালু হচ্ছে। ভবিষ্যতে শহরের বিভিন্ন প্রান্তে এই পরিষেবা চালু হবে বলে ওই সংস্থার তরফে জানানো হয়েছে।
পার্কিং নিয়ে অহরহ নানা সমস্যার সম্মুখীন হতে হয় জনসাধারণকে। পার্কিং স্পট খুঁজতে, পার্কিং ফি মেটাতে অনেকসময়েই জটিলতায় পড়তে হয়। সেই জটিলতা কাটিয়ে স্মার্ট পার্কিং সিস্টেম নিয়ে আসছে পার্ক প্লাস। নিজেদের স্মার্টফোনে সর্বপ্রথম পার্ক প্লাস অ্যাপটি ডাউনলোড করতে হবে। অ্যাপ খুলে পার্কিং স্পটে পছন্দমতো জায়গা খুঁজে বের করে নির্ধারিত টাকা মিটিয়ে দিতে হবে।
শুধু তাই নয়, চালানের বকেয়া টাকা অনলাইনে মেটানো যাবে এই অ্যাপের সাহায্যে। অ্যাপ ব্যবহার করে গোটা দেশের ইন্ডিয়ান অয়েলের যে কোনও পেট্রোল পাম্প থেকে কম দামে পেট্রোল, ডিজেল ক্রয় করা যাবে। অতিরিক্ত কোনওরকম ফি না দিয়েই ফাস্ট্যাগ কেনা এবং তা রিচার্জ করা যাবে। এছাড়াও টেস্ট ড্রাইভের জন্য পছন্দের গাড়ি বুক করা যাবে এই অ্যাপটির সাহায্যে। কম খরচে গাড়ি কেনার ঋণও মিলবে এটির সাহায্যে। সংস্থার প্রতিষ্ঠাতা ও সিইও অমিত লাখোটিয়া জানিয়েছেন, মালিকদের গাড়ি ব্যবহারের অভিজ্ঞতাকে আরও সহজ করে তুলতেই এমন উদ্যোগ।