খাস কলকাতায় নাবালিকাকে যৌন হেনস্থা, গ্রেপ্তার প্রৌঢ়

আরজি কর কাণ্ডের রেশ এখনও কাটেনি। সিবিআই তদন্ত চালালেও আসল অভিযুক্ত কে? কে বা কারা এই ঘৃণ্য অপরাধের সঙ্গে যুক্ত আছে, তা এখনও প্রকাশ্যে আসেনি। এরই মধ্যে খাস কলকাতায় নাবালিকাকে হেনস্থার ঘটনা ঘটল। গার্ডেনরিচ থানা এলাকায় এক রিকশা চালক ওই নাবালিকাকে যৌন হেনস্থা করেন বলে অভিযোগ। ইতিমধ্যেই অভিযুক্তকে গ্রেফতার করেছে গার্ডেনরিচ থানার পুলিশ।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শনিবার সকালে বছর দশেকের মেয়েটি বাড়ি থেকে স্কুলে যাচ্ছিল। নাট বিহারী মোড়ে নামার কথা ছিল তার। সেই সময় ওই রিকশাচালক নাবালিকাকে যৌন হেনস্থা করেন বলে অভিযোগ। আপত্তিক্র ভাবে স্পর্শ করা হয় শিশুটিকে। এরপর ওই নাবালিকা গোটা ঘটনার কথা পরিবারকে জানায়। শিশুটির পরিবারের তরফে গার্ডেনরিচ থানায় অভিযোগ জানানো হয়।

ওই নাবালিকার পরিবারের দাবি, ওই রিকশাচালককে চিনতেন না নাবালিকা। এদিকে অভিযোগ দায়ের হতেই ওই রিকশাচালকের খোঁজে তল্লাশি শুরু করে পুলিশ। সিসিটিভি ফুটেজ দেখেই অভিযুক্ত রিকশাচালককে শনাক্ত করেন তদন্তকারী আধিকারিকেরা। দ্রুত গ্রেপ্তার করা হয় গৌতম বসু নামে ওই প্রৌঢ়কে। তাঁর রিকশাটিও বাজেয়াপ্ত করা হয়েছে। আজ, রবিবারই ধৃতকে আদালতে তোলা হবে।


পুলিশ সূত্রে জানা গিয়েছে, ৫৮ বছর বয়সী গৌতম মেটিয়াব্রুজের বাসিন্দা। রিকশা চালানোর কাজ করেন তিনি। তাঁর বিরুদ্ধে আগেও এই ধরনের অভিযোগ উঠেছে কি না, তা খতিয়ে দেখা হচ্ছে। পকসো আইন-সহ যৌন হেনস্তার অভিযোগ দায়ের হয়েছে গৌতম বসুর বিরুদ্ধে। শিশুটির পরিবারের সদস্যদের সঙ্গেও কথা বলছেন তদন্তকারী আধিকারিকেরা।