হাসপাতালের নিরাপত্তা পর্যাপ্ত রয়েছে কিনা  বৈঠক ডেকে খতিয়ে দেখল লালবাজার

আরজি কর কাণ্ডের পর থেকে শহরের হাসপাতালের নিরাপত্তা নিয়ে বারবার প্রশ্ন উঠেছে। রাজ্যের তরফ থেকে সরকারি হাসপাতালে রাতের নিরাপত্তার উপর জোর দিতেও বলা হয়েছে। অন্যদিকে নিজের এলাকার সরকারি অফিস থেকে শুরু করে হাসপাতালের নজরদারির দিকেও জোর দিতে বলা হয় রাজ্য সরকারের তরফ থেকে। এর মধ্যেই কলকাতার ন্যাশনাল মেডিক্যাল কলেজ, এম আর বাঙুর, এন আর এস, নীলরতন সরকার মেডিক্যাল কলেজে কর্তৃপক্ষের সঙ্গে বৈঠক করল লালবাজার। সূত্রের খবর, কলকাতা পুলিশের এই বৈঠকে উপস্থিত ছিলেন আরজি কর মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষও।

লালবাজার সূত্রে খবর, কলকাতা পুলিশের অতিরিক্ত কমিশনার অশেষ বিশ্বাস এদিন বৈঠক করেন হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে। শহরের হাসপাতালগুলিতে কীভাবে নিরাপত্তা আরও জোরদার করা সম্ভব,নিরাপত্তায় কোথাও কোনও খামতি রয়েছে কিনা সমস্ত কিছুই এদিনের বৈঠকে উঠে আসে। একই সঙ্গে কীভাবে নিরাপত্তা আরও জোরদার করা সম্ভব, এদিনের বৈঠকে তাও জানতে চাওয়া হয় হাসপাতাল কর্তৃপক্ষের কাছ থেকে।

অন্যদিকে, রাতে হাসপাতাল গুলিতে কতজন নিরাপত্তারক্ষী থাকে, যথেষ্ঠ পরিমাণে সিসিটিভি ক্যামেরা রয়েছে কিনা, থাকলে তা আদৌ কাজ করে কিনা তাও জানতে চাওয়া হয় হাসপাতাল কর্তৃপক্ষের কাছে।


প্রসঙ্গত, গত ৯ আগস্ট রাতে ধর্ষণ করে খুন করা হয় আরজি কর হাসপাতালের তরুণী চিকিৎসককে। তার পর থেকেই রাজ্য জুড়ে রাতে মহিলাদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠছে। প্রশ্ন উঠছে, কর্মস্থলে মহিলাদের নিরাপত্তা নিয়েও। তারই মধ্যে এবার শহরের সরকারি হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে নিরাপত্তা সংক্রান্ত বৈঠক সারলো কলকাতা পুলিশ।