গ্যালিফ স্ট্রিটের পোষ্য ও গাছ হাট নিয়ে ওয়েবসাইটের উদ্বোধনে কুণাল ঘোষ

কলকাতার গ্যালিফ স্ট্রিটের নিজস্ব পরিচিতি রয়েছে। আর আপনি যদি পোষ্য বা গাছপ্রেমী হয়ে থাকেন, তাহলে তো কথাই নেই। রবিবার হলেই মন ছুটে যেতে চায় এই হাটে। সময়ের অভাব ও দূরত্বের কারণে যাওয়া হয়ে ওঠে না সবসময়।

তবে ক্যালেন্ডারের পাতায় রবিবার এলেই যাঁদের মন টানে গ্যালিফ স্ট্রিট, তাঁদের জন্য রয়েছে সুখবর। এবার বাড়িতে বসে অনলাইনেই ঘুরে আসতে পারবেন পোষ্য ও গাছের হাটে। তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষের হাত ধরে এদিন উদ্বোধন হল ওয়েবসাইটের। এখানে দেওয়া ফোন নম্বরে যোগাযোগ করে বিস্তারিত জানতে পারবেন। রবিবার গ্যালিফ স্ট্রিটে বসে পোষ্য ও গাছের হাট। বিভিন্ন প্রজাতির সারমেয়ই শুধু নয়, রঙিন মাছ, কুকুর, পাখি, খরগোশ, ইঁদুর, গিনিপিগ সবই মেলে সেখানে। পাওয়া যায় বহু গাছ। এতদিন এই হাট চাক্ষুষ করতে সশরীরে যেতে হত হাটে। রবিবার তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষের হাত ধরে উদ্বোধন হল তার ওয়েবসাইটের। এদিন সকালে পোষ্যদের মাঝে খোশমেজাজে দেখা গেল তাঁকে।

উল্লেখ্য, এদিন ২৭৬ বছরে পড়ল এই পোষ্যের হাট। ওয়েবসাইট লঞ্চ নিয়ে উদ্যোক্তারা জানালেন, পোষ্যপ্রেমীরা এখান থেকে গাছ, রঙিন মাছ, কুকুর, পাখি, খরগোশ, ইঁদুর, গিনিপিগ-সহ নানা প্রাণীর তথ্য মিলবে। বিক্রেতাদের সন্ধানও পাওয়া যাবে। পাঁচ লক্ষের বেশি মানুষ এই পেশার সঙ্গে যুক্ত। এই ওয়েবসাইটের মাধ্যমে তাঁদের উপার্জনও বাড়বে বলে মনে করছে ওয়াকিবহাল মহল।