• facebook
  • twitter
Thursday, 19 September, 2024

আরজি কর হাসপাতালে কলকাতার পুলিশ কমিশনার মনোজ বর্মা

দায়িত্ব নেওয়ার ৪৮ ঘণ্টার মধ্যেই আরজি কর হাসপাতালে গেলেন কলকাতার নতুন পুলিশ কমিশনার মনোজ বর্মা। আজ, বৃহস্পতিবার দুপুরে আরজি কর হাসপাতালে পৌঁছে যান তিনি। মূ

দায়িত্ব নেওয়ার ৪৮ ঘণ্টার মধ্যেই আরজি কর হাসপাতালে গেলেন কলকাতার নতুন পুলিশ কমিশনার মনোজ বর্মা। আজ, বৃহস্পতিবার দুপুরে আরজি কর হাসপাতালে পৌঁছে যান তিনি। মূলত নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখেন কলকাতার নতুন পুলিশ কমিশনার।

কলকাতা হাইকোর্টের নির্দেশে আপাতত আরজি কর হাসপাতালের নিরাপত্তার দায়িত্বে রয়েছে সিআইএসএফ। এদিন হাসপাতালে গিয়ে সিআইএসএফ আধিকারিকদের সঙ্গে কথা বলেন পুলিশ কমিশনার। এরপর সোজা হাসপাতালের অধ্যক্ষের চলে যান মনোজ।

আরজি কর হাসপাতালের নিরাপত্তা নিয়ে আদালত একগুচ্ছ নির্দেশ দিয়েছে। এদিন পুলিশ কমিশনার সেই নিয়েই কথা বলেন সিআইএসএফের জওয়ানদের সঙ্গে। আরও সিসি ক্যামেরা বসানোরও নির্দেশ দিয়েছে আদালত। সেই বিষয়টি নিয়েও কথা বলে মনোজ কুমার বর্মা।

প্রসঙ্গত, গত ৯ জুলাই কলকাতার আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের সেমিনার রুম থেকে এক ট্রেনি ডাক্তারের দেহ উদ্ধার হয়। অভিযোগ, ধর্ষণ করে খুন করা হয়েছে ওই চিকিৎসককে। প্রাথমিকভাবে এই ঘটনার তদন্ত শুরু করে কলকাতা পুলিশ। পরে কলকাতা হাইকোর্টের নির্দেশে তদন্তভার পায় সিবিআই।

আরজি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের আমলে হাসপাতালে বেশ কিছু অনিয়মের অভিযোগ উঠেছে। সেই সমস্ত অভিযোগের তদন্ত করার জন্য সোমবার সিট গঠন করে কলকাতা পুলিশ। যদিও পরে এই ঘটনার তদন্তভারও সিবিআইয়ের হাতে তুলে দেয় কলকাতা হাইকোর্ট।