• facebook
  • twitter
Thursday, 3 October, 2024

কলকাতা বিমান বন্দরে জরুরি অবতরণের পর মৃত্যু ইরাকি কিশোরীর

রাত ১টা ১৮ মিনিটে চিকিৎসকরা ওই কিশোরীকে মৃত বলে ঘোষণা করেন। এরপর রাত ১টা ৪৯ মিনিটে ৯৭ জন যাত্রী ও ১৫ কেবিন ক্রু নিয়ে চীনের গুয়াংঝৌয়ের দিকে বিমানটি ফের রওনা হয়।

মাঝ আকাশে বিমানেই অসুস্থ এক ইরাকি কিশোরী। তাঁকে বাঁচাতেই কলকাতা বিমান বন্দরে জরুরি অবতরণ করল ওই ইরাকি বিমান। চীনগামী ওই বিমান অবতরণের পরেই দ্রুত ওই কিশোরীকে কলকাতায় একটি হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়। পাসপোর্টের সূত্র ধরে যোগাযোগ করা হয় তার পরিবারের সঙ্গেও। কিন্তু শেষ রক্ষা হয়নি। বিমানেই মৃত্যু হল ওই কিশোরীর। মৃত কিশোরীর নাম ডেকান সমীর আহমেদ (১৬)।

বুধবার রাতের ঘটনা। ৯৮ জন যাত্রী ও ১৫ জন ক্রু মেম্বার নিয়ে বাগদাদ থেকে ইরাকি এয়ারওয়েজের বিমান চিনের গুয়াংঝৌরের দিকে যাত্রা শুরু করে। কিন্তু গন্তব্যে পৌঁছনোর মাত্র ত্রিশ মিনিট আগেই ওই ইরাকি কিশোরী অসুস্থ হয়ে পড়ে। দ্রুত বিমানটি কলকাতা বিমান বন্দরে জরুরি অবতরণ করানো হয়।

রাত তখন ১০টা ১৮ মিনিট। সঙ্গে সঙ্গে অ্যাম্বুলেন্সে করে তাঁকে নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয় চিকিৎসার জন্য। কিন্তু হাসপাতালে গিয়েও তার জ্ঞান ফেরেনি। রাত ১টা ১৮ মিনিটে চিকিৎসকরা ওই কিশোরীকে মৃত বলে ঘোষণা করেন। এরপর রাত ১টা ৪৯ মিনিটে ৯৭ জন যাত্রী ও ১৫ কেবিন ক্রু নিয়ে চীনের গুয়াংঝৌয়ের দিকে বিমানটি ফের রওনা হয়।