পুরসভা অভিযানে আইএমএ, বৈঠকে মুখ্য স্বাস্থ্য আধিকারিক

পুরসভার চিকিৎসক তপোব্রত রায়ের গ্রেফতারির প্রতিবাদ জানিয়ে সোমবার পুরসভা অভিযান করলো ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন। রেড রোডে দুর্গাপুজোর কার্নিভাল থেকে গ্রেফতার করা হয়েছিল তপোব্রতকে। পুলিশের তরফে মামলাও করা হয় তরুণ চিকিৎসকের বিরুদ্ধে। অভিযোগ, কলকাতা পুরসভা তরফে এই বিষয়ে কোনও সক্রিয় পদক্ষেপ নেওয়া হয়নি। সেই অভিযোগকে সামনে রেখেই এদিন পুরসভার মুখ্য স্বাস্থ্য আধিকারিক সুব্রত রায় চৌধুরীর সঙ্গে বৈঠকে বসেন আইএমএ -এর চিকিৎসকরা। বৈঠক শেষে চিকিৎসকরা জানান, মুখ্য স্বাস্থ্য আধিকারিক নিজেও এই ঘটনাকে নিয়ে উদ্বিগ্ন। তাঁর তরফে চিকিৎসকদের পাশে দাঁড়ানোর আশ্বাস দেওয়া হয়েছে। যদিও পুরসভার তরফে তপোব্রতকে আইনি সহায়তা দেওয়া হবে কিনা তা নিয়ে স্পষ্ট করে কিছু আলোচনা হয়নি বৈঠকে।

আইএমএ -এর তরফে চিকিৎসকরা এদিন জানান, তপোব্রতের পাশে তাঁরা সর্বদাই আছেন। যে কোনও সহায়তা করতে তাঁরা প্রস্তুত। আজ মামলাটি  আদালতে ওঠার কথা রয়েছে। আদালতের রায়ের দিকেই তাকিয়ে রয়েছেন তাঁরা।

প্রসঙ্গত, গত মঙ্গলবার রেড রোডে দুর্গাপুজোর কার্নিভালে কলকাতা পুরসভার মেডিক্যাল দলে কর্মরত ছিলেন তপোব্রত। অনশনকারী জুনিয়র ডাক্তারদের সমর্থনে ‘প্রতীকী অনশনকারী’ লেখা ব্যাজ পরে দুর্গাপুজোর কার্নিভালে কাজে যোগ দেন তিনি। অভিযোগ, কোনও বৈধ কারণ ছাড়াই শুধুমাত্র অনশনকারী চিকিৎসকদের সমর্থন করায় পুলিশ তপোব্রতকে প্রথমে আটক এবং পরে গ্রেফতার করে। যদিও মঙ্গলবার রাতেই জামিনে মুক্তি হন তিনি।