• facebook
  • twitter
Monday, 16 September, 2024

সোমবারেও দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস

উত্তরবঙ্গের মালদা, জলপাইগুড়িতে বজ্রবিদ্যুৎ–সহ বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর

সোমবারও দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। এছাড়াও উত্তরবঙ্গে কয়েকটি জেলাতে হতে পারে বৃষ্টি। তবে মঙ্গলবার থেকে বৃষ্টি কমতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।

ক্রমাগত বৃষ্টিতে নাজেহাল বঙ্গবাসী। সমস্যায় পড়ছেন নিত্যযাত্রীরা। দেখা নেই রোদের। এখনই এই অবস্থা থেকে মিলবে না রেহাই। জানা গিয়েছে, দক্ষিণ বাংলাদেশ এবং আশপাশের এলাকার উপর তৈরি হয়েছে নিম্নচাপ অঞ্চল। গাঙ্গেয় পশ্চিমবঙ্গ, উত্তর ওড়িশা এবং ঝাড়খণ্ডের উপর দিয়ে আগামী দু’দিন পশ্চিম এবং উত্তর-পশ্চিম দিকে এগোচ্ছে সেই নিম্নচাপ অঞ্চল। তার জেরেই এই বৃষ্টি। উত্তাল সমুদ্রও। এর জেরে সোমবার পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্রে যেতে বারণ করা হয়েছে। সমুদ্রের উপর হাওয়ার গতি ঘণ্টায় ৫৫ কিলোমিটার পর্যন্ত হতে পারে বলে জানানো হয়েছে।

উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, হুগলি, পূর্ব ও পশ্চিম বর্ধমান, নদিয়া ও বীরভূমে সোমবার ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত হতে পারে। এই জেলাগুলির সব জায়গায় অতি বৃষ্টি না হলেও কয়েকটি জায়গায় হবে। দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলোতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের পূর্বাভাস দেওয়া হয়েছে। পাশাপাশি উত্তরবঙ্গের মালদা, জলপাইগুড়িতে বজ্রবিদ্যুৎ–সহ বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।