• facebook
  • twitter
Wednesday, 18 September, 2024

তপসিয়ার কারখানায় বিধ্বংসী আগুন, ঘটনাস্থলে দমকলের ৯টি ইঞ্জিন

সাতসকালে তপসিয়ার অ্যালুমিনিয়াম কারখানায় বিধ্বংসী আগুন লাগার ঘটনায় ছড়িয়ে পড়ে চাঞ্চল্য। আগুন নেভাতে ঘটনাস্থলে হাজির দমকলের ৯টি ইঞ্জিন।

প্রতীকী ছবি

সাতসকালে তপসিয়ার অ্যালুমিনিয়াম কারখানায় ভয়াবহ আগুন লাগার ঘটনায় ছড়িয়ে পড়ে চাঞ্চল্য। আগুন নেভাতে ঘটনাস্থলে হাজির দমকলের ৯টি ইঞ্জিন।

ঘিঞ্জি এলাকায় আগুনের ধোঁয়ায় স্থানীয়দের মধ্যে তৈরি হয়েছে আতঙ্ক। দমকলের ৯টি ইঞ্জিনের চেষ্টায় আগুন প্রায় নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। এলাকায় যাতে দ্রুত আগুন ছড়িয়ে না পড়ে চেষ্টা চালাচ্ছে দমকল কর্মীরা।

সোমবার সকালে তপসিয়ার ৮ নম্বর অবিনাশ চৌধুরী লেনে অ্যালুমিনিয়ামের কারখানা থেকে ধোঁয়া বের হচ্ছে দেখতে পায় এলাকাবাসী। বাড়ি থেকে জল এনে আগুন নেভানোর কাজ শুরু করে স্থানীয় মানুষজন। কারখানার ভিতরে দাহ্য পদার্থ থাকায় বাড়তে থাকে আগুনের তীব্রতা।

দমকল কর্মীদের তৎপরতায় আগুন নেভানোর কাজ চলছে। এখনও সম্পূর্ণ নিয়ন্ত্রণে আসেনি আগুন। কী থেকে আগুন লেগেছে কারখানায় তা এখনও স্পষ্ট নয়। শর্টসার্কিটের জেরেই আগুন লেগেছে, এমনটাই প্রাথমিক অনুমান দমকল আধিকারিকদের।

স্থানীয়দের কথায়, কারখানার ভিতরে থাকা অ্যালুমিনিয়ামের বিভিন্ন সামগ্রী প্রায় ভস্মীভূত। কারখানার একটি ঘরে প্রথমে আগুন লাগে। দাহ্য পদার্থ থাকায় কারখানার সব ঘরে দ্রুত আগুন ছড়িয়ে যায়।