• facebook
  • twitter
Monday, 16 September, 2024

হাওড়ায় পোস্ট অফিসে আগুন, পুড়ে ছাই গ্রাহকদের জরুরি নথিপত্র

দুর্ঘটনার জন্য পোস্ট অফিস কর্তৃপক্ষকে দায়ী করেছেন গ্রাহকরা

সাত সকালে হাওড়ার দাশনগরের পোস্ট অফিসে ভয়াবহ অগ্নিকান্ড। আগুনে ভস্মীভূত হয়ে গেল বহু গুরুত্বপূর্ণ নথি। পুড়ে ছাই হয়ে গিয়েছে গুরুত্বপূর্ণ চিঠিপত্রও। খবর পেয়ে ঘটনাস্থলে আসে দমকলের ইঞ্জিন। প্রায় ৪০ মিনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হলেও এলাকায় ব্যাপক আতঙ্কের সৃষ্টি হয়েছে।

জানা গিয়েছে, এদিন স্থানীয় বাসিন্দারা পোস্ট অফিসের জানলা দিয়ে ধোঁয়া বের হতে দেখেন। তড়িঘড়ি তাঁরা দমকল ও পুলিশকে খবর দেন। এবং নিজেরাই আগুন নেভাতে শুরু করেন।

কীভাবে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল, তা এখনও জানা যায়নি। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, শর্ট সার্কিট থেকে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে থাকতে পারে। যদিও প্রকৃত কারণ খতিয়ে দেখা হচ্ছে বলে জানা গিয়েছে। এছাড়াও ঠিক কত পরিমাণ ক্ষয়-ক্ষতি হয়েছে, সেটারও হিসেব এখনও স্পষ্ট নয়। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন ডাক বিভাগের সংশ্লিষ্ট আধিকারিকরা।

এদিকে গ্রাহকদের মূল্যবান নথি নষ্ট হতেই ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয় বাসিন্দারা। ঘটনার পর ওই পোস্ট অফিসের বাইরে ভিড় করেন স্থানীয় বাসিন্দা ও গ্রাহকরা। এই দুর্ঘটনার জন্য পোস্ট অফিস কর্তৃপক্ষকে দায়ী করেছেন গ্রাহকরা। তাঁদের অভিযোগ, কর্তৃপক্ষের গাফিলতিতে দীর্ঘদিন ধরে পোস্ট অফিসের ভগ্ন দশার জন্যই এই ঘটনা ঘটেছে। ভয়াবহ পর তাঁদের আমানতকৃত শেষ সম্বলটুকু সুরক্ষিত আছে কিনা, তা নিয়ে আশঙ্কা প্রকাশ করেছেন।