রেশন দুর্নীতি মামলায় পার্থ ঘনিষ্ঠ ব্যবসায়ীর বড়িতে ইডি হানা

রেশন দুর্নীতি মামলায় ফের তৎপর এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।বুধবার সকাল থেকেই ফের রেশন দুর্নীতি মামলায় অভিযানে নামে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। আজ সকাল থেকে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ঘনিষ্ঠ এক ব্যবসায়ীর বাড়িতে অভিযান চালায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। তিন ঘণ্টা পেরিয়ে গিয়েছে, এখনও ব্যবসায়ীর বাঙুরের বাড়িতে তল্লাশি অভিযান চলছে ইডি-র তরফে। সূত্রের খবর, পার্থ ঘনিষ্ঠ ব্যবসায়ীর ৯০টিরও বেশি কোম্পানির হদিশ মিলেছে।

শুধুমাত্র পার্থ ঘনিষ্ঠ ব্যবসায়ীর বাড়িতেই নয়, কলকাতা, হাওড়া-সহ রাজ্যের প্রায় ১৪টি জায়গায় আজ সকাল থেকেই তল্লাশি অভিযানে নেমেছে ইডি।

রেশন দুর্নীতি মামলায় একটি দল আজ সকাল সকাল পৌঁছে যায় বাঙুরে, পার্থ ঘনিষ্ঠ ব্যবসায়ী মহেন্দ্র আগরওয়ালের বাড়িতে। সূত্রের খবর, বাঙুর এলাকায় প্রাক্তন শিক্ষামন্ত্রী ঘনিষ্ঠ ব্যবসায়ীর দুটি বাড়ি রয়েছে। আজ সকাল থেকেই ব্যবসায়ীর দুই বাড়িতেই ইডি-র পক্ষ থেকে শুরু হয়েছে তল্লাশি অভিযান। খতিয়ে দেখা হচ্ছে সমস্ত নথি। তিন ঘণ্টারও বেশি সময় ধরে ব্যবসায়ীকে জিজ্ঞাসাবাদ করছেন ইডি আধিকারিকরা।


সূত্রের খবর, পার্থ ঘনিষ্ঠ ব্যবসায়ী মহেন্দ্র আগরওয়ালের রিয়েল এস্টেটের ব্যবসা রয়েছে। বিভিন্ন প্রভাবশালী ব্যক্তিদের কালো টাকা কাজে লাগানোর সঙ্গে জড়িত ছিলেন এই ব্যক্তি।

রেশন দুর্নীতি প্রসঙ্গে মহেন্দ্র আগরওয়ালকে প্রশ্ন করা হলে তিনি জানান, রেশনের সঙ্গে তাঁর কোনও যোগ নেই। তাঁর রিয়েল এস্টেটের ব্যবসা।

সেপ্টেম্বর মাসে রেশন দুর্নীতি মামলায় রাজ্যের ৭ জায়গায় তল্লাশি চালিয়েছিলেন ইডি আধিকারিকরা। ২৮ সেপ্টেম্বর ইডি-র পক্ষ থেকে এই মামলায় অতিরিক্ত চার্জশিটও জমা দেওয়া হয়।কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার পক্ষ থেকে সেখানে দাবি করা হয়, রেশন মামলায় রাজ্যে এক হাজার কোটি টাকার দুর্নীতি হয়েছে। সেই চার্জশিটে আটটি নাম তুলে ধরা হয় ইডি-র তরফ থেকে।

পুজোর পর আবারও রেশন দুর্নীতি মামলায় তৎপর ইডি।