• facebook
  • twitter
Monday, 16 September, 2024

ক্যানভাসে তুলির টানে তাক লাগাচ্ছেন পূর্ব রেলের মহিলা কর্মী

পূর্ব রেলের মহিলা কর্মী রিমি চক্রবর্তীর আঁকা ছবি যেমন বিভিন্ন প্রদর্শনীতে স্থান পেয়েছে, তেমন বড় মঞ্চে নাচ করেও দর্শকদের মন জয় করেছেন রিমি।

পেশায় রেলের টেকনিশিয়ান। আর প্যাশন আঁকা-নাচ। পূর্ব রেলের মহিলা কর্মী রিমি চক্রবর্তীর শিল্পীসত্ত্বা ইতিমধ্যেই প্রশংসিত হয়েছে। তাঁর আঁকা ছবি যেমন বিভিন্ন প্রদর্শনীতে স্থান পেয়েছে, তেমন বড় মঞ্চে নাচ করেও দর্শকদের মন জয় করেছেন রিমি।

আপাতত রিমি পূর্ব রেলের সদর দফতরে চিফ মেকানিক্যাল ইঞ্জিনিয়ারের অফিসে টেকনিশিয়ান গ্রেড ১ পদে কর্মরত। ফাইন আর্টসে স্নাতকোত্তর ডিগ্রিধারী রিমির ছবি নিয়ে অ্যাকাডেমি অফ ফাইন আর্টস (কলকাতা), আইসিসিআর, গ্যালারি গোল্ড এবং বেঙ্গালুরুর চিত্রকলা পরিষদে প্রদর্শনী হয়েছে।

২০১৬ সালে পূর্ব রেলে যোগ দেন রিমি। মেকানিক্যাল ডিপার্টমেন্টে কাজের ফাঁকে নিজের শিল্পীসত্ত্বাকেও সময় দিয়েছেন তিনি। বিজ্ঞানের ছাত্রী রিমি ছোট থেকেই পড়াশোনার ফাঁকে নাচ-আঁকার জন্য সময় বের করে নিতেন। কাজে যোগ দেওয়ার পরেও তার অন্যথা হয়নি। সামান্য অবসর পেলেই আজও রং-তুলি নিয়ে বসে পড়েন।

আঁকার পাশাপাশি নাচেও সমান পারদর্শী পূর্ব রেলের এই মহিলা কর্মী। পূর্ব রেলের প্রিন্সিপাল চিফ মেকানিক্যাল ইঞ্জিনিয়ারের অফিসের বার্ষিক অনুষ্ঠানে ভারতনাট্যম করেন তিনি। পূর্ব রেলের সদর দপ্তরে স্বাধীনতা দিবসের অনুষ্ঠান এবং নারী দিবস ২০২৪-এ রিমির আঁকা ছবির প্রদর্শনী হয়।