বিয়ের প্রতিশ্রুতি দিয়ে সহবাসের অভিযোগে গড়িয়া থেকে গ্রেপ্তার চিকিৎসক

প্রতিকি ছবি (File Photo: iStock)

আরজি কর কাণ্ডের জের না মিটতেই ফের মহানগরে নারী নির্যাতনের অভিযোগ! এবারে অভিযুক্ত এক ডাক্তার। গড়িয়াহাট নিবাসী ওই ডাক্তারের বিরুদ্ধে অভিযোগ, বিবাহের প্রতিশ্রুতি দিয়ে এক মহিলার সঙ্গে নিয়মিত সহবাস করেছেন তিনি। শনিবার সকালে গড়িয়াহাট থানার পুলিশ তাঁকে গ্রেপ্তার করে।

গত ২৯ জুলাই এক মহিলা ধৃত ডাক্তারের বিরুদ্ধে গড়িয়াহাট থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। পেশায় রিসেপশনিস্ট ওই মহিলার অভিযোগ থেকে জানা যায়, গত চার বছরের বেশি সময় ধরে তিনি ওই ডাক্তারের সঙ্গে লিভ-ইন সম্পর্কে যুক্ত। তাঁকে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে একাধিকবার সহবাস করেন ওই ডাক্তার, এমনটাই তিনি অভিযোগ করেন।

অভিযোগকারিণী আরও জানান, গত জুন মাসে হঠাৎই তাঁকে বাড়ি থেকে বের করে দেওয়া হয়। এই ঘটনা নিয়ে তাঁদের মধ্যে তুমুল বচসা হয়। অবশেষে জুলাই-এর ২৯ তারিখ তিনি গড়িয়াহাট থানায় এসে অভিযোগ দায়ের করেন।


মহিলার লিখিত অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করে পুলিশ। শনিবার অভিযুক্ত ডাক্তারকে গ্রেপ্তার করা হয়। পুলিশ জানিয়েছে, শনিবারই তাঁকে আলিপুর আদালতে পেশ করা হবে।

এই ধরনের ঘটনা বারংবার প্রমাণ করে দিচ্ছে, মহিলাদের অবস্থান সমাজে এখনও ঠিক কোথায়। সরাসরি ধর্ষণ হোক, বা বিয়ের প্রতিশ্রুতির টোপ দেখিয়ে শরীর সর্বস্বতা সহবাস, বা বধূ নির্যাতন, মহিলারা সমাজে এখনও ‘দ্বিতীয় লিঙ্গ’ হিসেবেই পরিগণিত হন। বিশেষত, আরজি কর কাণ্ডের দগদগে ঘা যেখানে জনমানসে এখনও টাটকা, সেই সময়েই এহেন একের পর এক ঘটনা, সমাজ নামক প্রতিষ্ঠানের ব্যর্থতাকেই চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিচ্ছে।