• facebook
  • twitter
Thursday, 19 September, 2024

আর জি কর কাণ্ডে ১৪ জন পুলিশ কর্মীকে তলব সিবিআইয়ের, ডাকা হল সেদিন সেমিনার রুমের দায়িত্বে থাকা অতিরিক্ত ওসিকেও

তরুণী চিকিৎসক ধর্ষণ–খুনের দিন সেমিনার রুমের দায়িত্বে যে অতিরিক্ত ওসি ছিলেন তাঁকেও তলব করা হয়েছে

আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের আউটপোস্টের ডিউটিতে থাকা পুলিশ কর্মীদের তলব করল সিবিআই। জানা গিয়েছে, ৮ আগস্ট রাত থেকে ১৪ আগস্ট মধ্যরাত পর্যন্ত হাসপাতালের ডিউটিতে থাকা পুলিশ কর্মীদের মধ্যে মোট ১৪ জনকে তলব করা হয়েছে। তরুণী চিকিৎসক ধর্ষণ–খুনের দিন সেমিনার রুমের দায়িত্বে যে অতিরিক্ত ওসি ছিলেন তাঁকেও তলব করা হয়েছে।

শুক্রবার সন্ধ্যায় এই তলবে সাড়া দিয়ে সিজিও কমপ্লেক্সে যান সঞ্জীব মুখোপাধ্যায় সহ ৬ জন পুলিশকর্মী। ৮ আগস্ট রাতে আর জি কর হাসপাতালের ভিতরে সেমিনার রুমে এক তরুণী চিকিৎসককে ধর্ষণ করে খুন করা হয়। সেই সময় এই পুলিশকর্মীরাই হাসপাতালের নিরাপত্তার দায়িত্বে ছিলেন। পাশাপাশি ১৪ আগস্ট মধ্যরাতে আর জি কর হাসপাতালে দুষ্কৃতী হামলার সময় এই পুলিশকর্মীদের ভূমিকা নিয়েও প্রশ্ন উঠেছে।

উল্লেখ্য, আর জি করে তরুণী চিকিৎসককে ধর্ষণ–খুনের ঘটনায় এখনও পর্যন্ত ৭৩ জনকে গ্রেপ্তার করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। বৃহস্পতিবার সুপ্রিম কোর্টে এই তথ্য জানিয়েছে সিবিআই। আর জি কর কাণ্ডে শুরু থেকেই পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছিল কলকাতা হাইকোর্ট থেকে শুরু করে সুপ্রিম কোর্ট । এই অবস্থায় কলকাতা পুলিশের ১৪ জনকে তলব করার ঘটনা বেশ তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।