• facebook
  • twitter
Friday, 13 September, 2024

সন্দীপের পর আর জি করের ফরেন্সিক মেডিসিন বিভাগের এক শিক্ষকের বাড়িতেও সিবিআই

রবিবার সকালে তাঁর কেষ্টপুরের বাড়িতে যান সিবিআই আধিকারিকরা

আর জি করের আর্থিক দুর্নীতির তদন্তে নেমে একাধিক জায়গায় অভিযান চালাল সিবিআই। রবিবার সকালে আর জি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের বেলেঘাটার বাড়িতে হানা দিয়েছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার কয়েকজন আধিকারিক। এবার তাঁর এক ঘনিষ্ঠের বাড়িতেও চলল অভিযান। তিনি হলেন আর জি কর হাসপাতালের ফরেন্সিক মেডিসিন বিভাগের কর্তা দেবাশিস সোম। রবিবার সকালে তাঁর কেষ্টপুরের বাড়িতে যান সিবিআই আধিকারিকরা।

আর জি করের ফরেন্সিক বিভাগের সঙ্গে দেবাশিস অনেকদিন ধরে যুক্ত। তিনি এই বিভাগের ডেমনস্ট্রেটর পদে আছেন । পাশাপাশি তিনি আর জি কর মেডিক্যাল কলেজের কাউন্সিলেরও সদস্য। এছাড়াও কলেজের ন্যাশনার মেডিক্যাল কমিশনের কমিটিতেও রয়েছেন। সূত্রের খবর, হাসপাতালে নিজের বিভাগের ঘরে বসতেন না দেবাশিত । সন্দীপ ঘোষের ঘরের পাশের একটি ঘরে বসে কাজকর্ম পরিচালনা করতেন।

আর জি কর হাসপাতালের বিভিন্ন বেআইনি কাজকর্মের সঙ্গে দেবাশিস জড়িত রয়েছে বল‍ে অভিযোগ উঠেছে। এমনকী বিভিন্ন আর্থিক দুর্নীতির সঙ্গেও তিনি যুক্ত বলে দাবি করা হচ্ছে। এনিয়ে অভিযোগ দায়ের করেছিলেন হাসপাতালের প্রাক্তন অতিরিক্ত সুপার আখতার আলি। সেই অভিযোগে দেবাশিস সোমের নাম রয়েছে । অভিযোগ উঠেছে, প্রথমে পুলিশের কাছে অভিযোগ জানালেও তেমন কোনও সুরাহা হয়নি । স্বাস্থ্য ভবনের দৃষ্টি আকর্ষণও করা হয়েছিল। কিন্তু তা আমল দেওয়া হয়নি। তাই কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন আখতার। এরপর আর জি করের সমস্ত দুর্নীতির তদন্তভারও সিবিআইয়ের হাতে তুলে দেয় হাইকোর্ট।