আরজি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের বাড়িতে সিবিআই হানা

টানা ৯ দিন সিজিও কমপ্লেক্সে ডেকে জেরা চলছিলই। রবিবার সকাল সকাল সটান আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের পদত্যাগী অধ্যক্ষ সন্দীপ ঘোষের বাড়িতে হানা দিল সিবিআই। সকাল সাড়ে ৬ টা নাগাদ কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকেরা সন্দীপের বেলেঘাটার বাড়িতে যান।

বাড়ির বাইরে দাঁড়িয়ে ডাকাডাকি শুরু করে সিবিআই। ৬টা ৪৫ মিনিট নাগাদ সিবিআইয়ের ডাকাডাকি শুরু হলেও কেউ দরজা খোলেননি। প্রায় ১ ঘণ্টা ১৫ মিনিট পর ৮টা নাগাদ বাড়ির দরজা খুলে দেন স্বয়ং। অবশ্য বাড়ির বাইরে সিবিআই-এর আধিকারিক আর কেন্দ্রীয় বাহিনীকে দেখে কিছুটা হতচকিয়ে যান তিনি।

শুধু সন্দীপ ঘোষই নয়, রবিবার সকালে আরজি করের প্রাক্তন সুপার সঞ্জয় বশিষ্ঠ ও আরেক চিকিৎসক দেবাশিস সোমের কেষ্টপুরের বাড়িতেও হানা দিয়েছে সিবিআই। হাওড়ার বাসিন্দা বিপ্লব সিংহ নামের এক ব্যক্তির বাড়িতে গিয়েছে সিবিআই। সূত্রের খবর, তিনি হাসপাতালে চিকিৎসা সামগ্রী সরবরাহকারী হিসাবে কাজ করেন।


কলকাতা হাইকোর্টের নির্দেশে আরজি করে মহিলা চিকিৎসকের ধর্ষণ ও খুনের ঘটনার তদন্ত করছে সিবিআই। ইতিমধ্যেই এই মামলার তদন্তে বেশ কয়েকজনকে জেরা করেছে সিবিআই-এর আধিকারিকরা। একই সঙ্গে আদালতের নির্দেশে আরজি করের আর্থিক অনিয়মের তদন্ত করছে কেন্দ্রীয় এজেন্সিটি।

আর্থিক অনিয়মের মামলায় শনিবার সিবিআই এফআইআরও করেছে। সেই এফআইআর-এর ভিত্তিতেই সন্দীপের বাড়িতে সিবিআই হানা দিয়েছে বলে খবর। প্রসঙ্গত, ৯ অগস্ট সকালে আরজি কর মেডিক্যাল কলেজের সেমিনার রুম থেকে এক মহিলা চিকিৎসকের দেহ উদ্ধার হয়। অভিযোগ ওঠে, ধর্ষণ এবং খুন করা হয়েছে তাঁকে।