• facebook
  • twitter
Monday, 16 September, 2024

আরজি করে পার্কিং নিয়ে দুর্নীতির অভিযোগে ২ কর্মীকে ডেকে জিজ্ঞাসাবাদ সিবিআইয়ের

রবিবারই দুই জনকে নিজাম প্যালেসে ডেকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে

আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে এবার পার্কিং নিয়ে দুর্নীতির অভিযোগে তৎপর হল সিবিআই। ইতিমধ্যেই এ বিষয়ে তদন্তে নেমেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। রবিবারই দুই জনকে নিজাম প্যালেসে ডেকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। পার্কিং ফি তোলার জন্য এই দুই কর্মীকে নিয়োগ করা হয়েছিল বলে অভিযোগ উঠেছে।

কলকাতা পৌরসভাই সাধারণত কলকাতায় পার্কিং বাবদ ফি আদায় করে। কিন্তু আর জি করে সেই সব নিয়ম চলত না। হাসপাতাল চত্বরে ও তার আশপাশে গাড়ি ও বাইক পার্কিংয়ের ফি প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ তাঁর ঘনিষ্ঠদের দিয়ে তোলাতেন বলে অভিযোগ উঠেছে। পুরসভা এই টাকা পেত না।

এই অভিযোগ পেয়ে পার্কিংয়ের ফি তোলার কাজে নিযুক্ত দুই কর্মী শেখ সিরাজউদ্দিন ও প্রিয়তোষকে নিজাম প্যালেসে তলব করে সিবিআই। তাঁদের জিজ্ঞাসাবাদ করে একাধিক তথ্য জানার চেষ্টা করেন তদন্তকারী অফিসাররা। কী পদ্ধতিতে টাকা তোলা হত? প্রতিদিন কত টাকা উঠত ? প্রতি ঘণ্টায় বাইক ও গাড়ি পিছু কত টাকা করে দিতে হত ? এসবই জানার চেষ্টা করা হয়। প্রতিদিন যে টাকা উঠত তা কাকে বা কাদের হাতে তুলে দেওয়া হত সেই নিয়ে প্রশ্ন করে সিবিআই। শুধু এই দুই কর্মী নয়, পার্কিং নিয়ে দুর্নীতির অভিযোগে হাসপাতালের আরও কয়েকজন কর্মী ও আধিকারিককে ডেকে জিজ্ঞাসাবাদ করা হবে বলে জানানো হয়েছে।