সল্টলেকে বহুতলের নীচ থেকে পড়ুয়ার দেহ উদ্ধার, কারণ ঘিরে ধন্দ

সল্টলেকের আবাসনের লন থেকে উদ্ধার এক পড়ুয়ার মৃতদেহ। ভারী কিছু পড়ার আওয়াজ শোনায় অনুমান করা হচ্ছে, ওই পড়ুয়া আত্মঘাতী হয়েছেন। সল্টলেকের এফএফ ব্লকে সেচ আবাসনের ঘটনা। শুক্রবার রাতে খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ওই ছাত্রের দেহ উদ্ধার করে বিধাননগর দক্ষিণ থানার পুলিশ। তাঁকে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন।

এই ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। মৃত্যুর কারণ নিয়েও ধন্দ তৈরি হয়েছে। পুলিশ সূত্রে খবর, সল্টলেকের এফএফ ব্লকে সেচ আবাসনের নীচ থেকে এক পড়ুয়ার দেহ উদ্ধার হয়েছে। মৃত পড়ুয়ার নাম গৌরব দত্ত। তাঁর বয়স আনুমানিক ২০। কলকাতার একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্র গৌরবের পরিবার অবশ্য মৃত্যুর কারণ নিয়ে মুখ খোলেনি।

সূত্রের দাবি, বিশ্ববিদ্যালয় সংক্রান্ত সমস্যার জেরেই এই মৃত্যু। সম্ভবত পাঁচতলার ছাদ থেকে গৌরব ঝাঁপ দিয়েছে বলে তদন্তকারীদের অনুমান। মানসিকভাবে সে ভেঙে পড়েছিল বলে মনে করা হচ্ছে। পুলিশ সূত্রে খবর, ময়নাতদন্তের পর মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে।


এখন প্রশ্ন উঠছে, বিশ্ববিদ্যালয়ের কোন সমস্যা থেকে ওই পড়ুয়ার এমন পরিণতি হল? সম্পর্কে টানাপোড়েন নাকি বন্ধুদের সঙ্গে অশান্তি? ওই পড়ুয়ার সহপাঠীদের সঙ্গে কথা বলা হতে পারে বলে খবর। বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক, আধিকারিকদেরও জিজ্ঞাসাবাদ করতে পারে পুলিশ। ঠিক কী ঘটেছে সবটাই খতিয়ে দেখছেন বিধাননগর দক্ষিণ থানার তদন্তকারী আধিকারিকেরা।

সপ্তাহখানেক আগেই সল্টলেক লাগোয়া নিউটাউনে এক বৃদ্ধের রহস্যমৃত্যু হয়। একটি ফ্ল্যাটের গেটের ওপর খুলছিল তাঁর দেহ। মানসিক সমস্যার কারণে ওই বৃদ্ধ আত্মহত্যা করেছে বলে প্রাথমিক তদন্তে অনুমান টেকনোসিটি থানার পুলিশের।