• facebook
  • twitter
Monday, 16 September, 2024

আরজি কর কাণ্ডে মৌন মিছিল বিজেপির

বিধানসভায় বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারি জানান, শোকপ্রস্তাবে আরজি করের নিহত চিকিৎসক তরুণীর প্রসঙ্গ উল্লেখ করতে হবে।

বিধানসভার বিশেষ অধিবেশনের প্রথম দিনেই শাসকদল ও বিরোধী বিধায়কদের তর্কাতর্কিতে উত্তপ্ত হয়ে ওঠে অধিবেশন কক্ষ। এই বিশেষ অধিবেশনের প্রথম দিনে প্রয়াত প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের শোকপ্রস্তাবের পরই অধিবেশন মুলতুবি হয়ে যাওয়ার কথা ছিল। কিন্তু সেই শোকপ্রস্তাবে আরজি করে নিহত চিকিৎসক তরুণীর কোনও উল্লেখ না থাকায় তার বিরোধিতা করে বিজেপি বিধায়কেরা। বিধানসভায় বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারি জানান, শোকপ্রস্তাবে আরজি করের নিহত চিকিৎসক তরুণীর প্রসঙ্গ উল্লেখ করতে হবে।

কিন্তু এই প্রসঙ্গে স্পিকার বিমান বন্দোপাধ্যায় জানিয়ে দেন, আইনগত জটিলতার কারণে নিহত তরুণীর প্রসঙ্গ উল্লেখ করা সম্ভব নয়। এরপরই তৃণমূল ও বিজেপির বিধায়কের মধ্যে তর্কাতর্কি শুরু হয়ে যায়। কিন্তু শেষ পর্যন্ত আরজি করে নিহত চিকিৎসক তরুণীর প্রসঙ্গ উল্লেখ না করেই প্রয়াত প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেবের শোকপ্রস্তাব পাঠ করেন স্পিকার। এর পর অধিবেশন সোমবারের মতো মুলতুবি হয়ে যায়।

এর পরেও আরজি কর-কাণ্ডের কথা উল্লেখ করে অধিবেশন কক্ষেই এক মিনিট নীরবতা পালন করেন শুভেন্দু ও অন্য বিজেপি বিধায়কেরা। এরপর বিধানসভা চত্বরেই আরজি করের ঘটনার প্রতিবাদে মৌন মিছিল করেন তাঁরা। পরে শুভেন্দু বলেন, ‘আমি বলেছিলাম শোকপ্রস্তাবে  ৯ অগস্ট আরজি কর হাসপাতালে নিহত কর্মরতা চিকিৎসক উল্লেখ করুন। কিন্তু স্পিকার প্রত্যাখ্যান করেছেন। আমরা বুদ্ধবাবুকে সম্মান করি বলে প্রতিবাদ করে কিছু বলিনি। পরে আমাদের মতো করে প্রয়াত বোনকে সম্মান জানিয়েছি।’