আর জি কর কাণ্ডে অভিযুক্ত সঞ্জয়কে ১৪ দিনের বিচারবিভাগীয় হেফাজতের নির্দেশ আদালতের, অনুমতি মিলল পলিগ্রাফ টেস্টেরও

আর জি কর কাণ্ডে অভিযুক্ত সঞ্জয় রায়ের পলিগ্রাফ পরীক্ষার অনুমতি দিল আদালত। পাশাপাশি তাঁকে ১৪ দিনের বিচারবিভাগীয় হেফাজতেরও নির্দেশ দেওয়া হয়েছে। শুক্রবার অভিযুক্ত এই সিভিক ভলান্টিয়ারকে শিয়ালদহের অতিরিক্ত মুখ্য বিচারবিভাগীয় ম্যাজিস্ট্রেট (এসিজেএম) আদালতে হাজির করানো হয়েছিল।

দুপুর সওয়া ১২টা নাগাদ সিজিও কমপ্লেক্স থেকে সঞ্জয়কে বের করে কড়া নিরাপত্তার ঘেরাটোপে শিয়ালদহ আদালতে নিয়ে যাওয়া হয়। সিবিআই আধিকারিক এবং কেন্দ্রীয় বাহিনী ছাড়াও সঞ্জয়কে এদিন ঘিরে রেখেছিল ব়্যাফ। তাঁর পরনে ছিল লাল রঙের গেঞ্জি। মাথা আর মুখ নীল রঙের কাপড়ে ঢাকা। জানা গিয়েছে, এদিন বিচারকের চেম্বারে শুনানি হয়েছে। সেখানে কোনও বাইরের লোক এবং সাংবাদিকদের ঢোকার অনুমতি ছিল না। এদিন আদালতে অভিযুক্তের তরফে জামিনের আবেদন করা হয়েছিল। কিন্তু বিচারক তাঁকে বিচারবিভাগীয় হেফাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন। পাশাপাশি সঞ্জয়ের পলিগ্রাফ টেস্টের জন্যেও সিবিআইয়ের তরফে আবেদন করা হয়েছিল। এদিন এই টেস্টেরও অনুমতি দিয়েছেন বিচারক। জানা গিয়েছে, শুনানি চলাকালীন আদালতের বাইরে ফাঁসির দাবিতে স্লোগান তোলেন সাধারণ মানুষ।

উল্লেখ্য, ৯ আগস্ট আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে এক তরুণ–চিকিৎসকের ধর্ষণ–খুনের ঘটনার খবর প্রকাশ্যে আসতে দেশ জুড়ে প্রতিবাদ শুরু হয়। ১২ ঘণ্টার মধ্যে অভিযুক্ত সঞ্জয়কে গ্রেফতার করে পুলিশ। তাঁকে আদালতে পেশ করা হয়ে তখন পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছিলেন বিচারক। পরে এই মামলার তদন্তভার সিবিআইয়ের হাতে চলে যায়। সঞ্জয়কে নিজেদের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ শুরু করে সিবিআই। প্রসঙ্গত আজ শুক্রবার পুলিশ হেফাজতের মেয়াদ শেষ হয়েছে।