ইকো পার্কের সামনে ব্যবসায়ী খুন

নিউটাউনের ইকো পার্কের সামনে ব্যবসায়ীকে গুলি করা হল। নেপথ্যে ব্যবসায়িক গোলযোগ, নাকি অন্য কোন কারণ রয়েছে তা খতিয়ে দেখছে পুলিশ। পুলিশ সূত্রে জানা গিয়েছে নিহত ব্যবসায়ীর নাম নাসিমুদ্দিন খান। তাঁর বাড়ি ভাঙ্গরে। তিনি ইঁট ব্যবসার সঙ্গে যুক্ত। শনিবার রাতে ইকো পার্কের সামনে দিয়ে হেঁটে যাওয়ার সময় তাঁর ওপর গুলি চালানো হয়।

প্রত্যক্ষদর্শীদের বয়ান অনুযায়ী, উল্টো দিক থেকে বাইকে করে দু’জন দুষ্কৃতী এসে নাসিমুদ্দিনের ওপরে গুলি চালায়। স্থানীয় বাসিন্দারা গুলির আওয়াজ পেয়ে ঘটনাস্থলে ছুটে এসে রক্তাক্ত অবস্থায় ওই ব্যবসায়ীকে পড়ে থাকতে দেখেন। এলাকায় লোক জমে গেছে দেখে, দুষ্কৃতীরাও চম্পট দেয়। গুরুতর আহত অবস্থায় তড়িঘড়ি ওই ব্যবসায়ীকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে, সেখানকার চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। ঘটনার তদন্তে নেমেছে পুলিশ। ঘটনাস্থলের আশেপাশে সিসি ক্যামেরার ফুটেজ খতিয়ে দেখা হচ্ছে।

প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান গুলি চালনার পেছনে ব্যবসায়িক রেষারেষি থাকতে পারে। এই বিষয়ে ওই ব্যবসায়ীর পরিবারকে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। পুলিশ জানার চেষ্টা করছে ওই ব্যবসায়ী কোনও কারণে কারোর সঙ্গে গোলমালে জড়িয়ে ছিলেন কিনা? অতীতে কেউ তাঁকে প্রাণনাশের হুমকি দিয়েছিল কিনা। তবে এই গুলি চালনার ঘটনায় স্থানীয় বাসিন্দাদের মধ্যে তীব্র আতঙ্ক ছড়িয়ে পড়েছে। স্থানীয় বাসিন্দারা এই ঘটনার পর নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে জানিয়েছেন।