• facebook
  • twitter
Monday, 16 September, 2024

কৃষি দফতরে একশাে শতাংশ কর্মী নিয়ে কাজের নির্দেশ

করােনা উত্তর সময়কালে রাজ্যের কৃষি দফতর সবচেয়ে ভালাে কাজ করেছে। সম্প্রতি দুয়ারে সরকার কর্মসূচিতে সহায় হতে কৃষি দফতরের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে।

প্রতিকি ছবি (ফাইল চিত্র: iStock)

অতিমারী পরিস্থিতিতে রাজ্য সরকারের প্রায় সব দফতরগুলিই ৫০ শতাংশ কর্মী নিয়ে কাজ চালাচ্ছে। করােনার দাপট এখনও কমেনি। বরং নতুন স্ট্রেন ধরা পড়ায় এখন যথেষ্ট আতঙ্ক রয়েছে রাজ্যবাসীর মনে। এই অবস্থায় কৃষি দফতরের আওতাভুক্ত সব অফিসে একশাে শতাংশ কর্মী নিয়ে পুরােদমে কাজের জন্য বিজ্ঞপ্তি জারি করা হল।

রাজ্য সরকারের পক্ষ থেকে বলা হয়েছে করােনার বাড়বাড়ন্ত থেকে করােনা উত্তর সময়কালে রাজ্যের কৃষি দফতর সবচেয়ে ভালাে কাজ করেছে। সম্প্রতি দুয়ারে সরকার কর্মসূচিতে সহায় হতে কৃষি দফতরের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে।

তাই এই দফতরের সক্রিয়তা বৃদ্ধি করতে কর্মী হাজিরা একশাে শতাংশ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কৃষি দফতর ছাড়াও এর আওতাভুক্ত ডিপার্টমেন্ট অফ সেরিকালচার, সিড করপােরেশন ইত্যাদি অফিসগুলিতেও সমস্ত কর্মীদের নিয়ে কাজ করানাের নির্দেশ দেওয়া হয়েছে।

তবে সরকারের এই সিদ্ধান্তে খুশি নয় কৃষি দফতর এবং সংশ্লিষ্ট অফিসগুলির সরকারি কর্মীরা। সরকারি কর্মচারী অ্যাসােসিয়েসনেৱ বরিষ্ঠ কর্মকর্তা মনােজ চক্রবর্তী বলেন, নজির ভেঙে কৃষি দফতরেই কেবল এরকম একশাে শতাংশ কর্মচারী নিয়ে কাজ করানাের নির্দেশ ব্যতিক্রমী। সমস্ত কর্মীদের নিয়ে কাজ করানাের ফলে যথাযথ ফিজিক্যাল ডিসট্যান্সিং বজায় থাকবে কিনা, তা নিয়েও সন্দেহের অবকাশ থাকছে।